ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জবিতে প্রথম বর্ষে ভর্তির চূড়ান্ত আবেদন শুরু

তাইফুর রহমান তমাল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৪ ৮:৫৯:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৭ ৮:৩২:১৫ এএম
জবিতে প্রথম বর্ষে ভর্তির চূড়ান্ত আবেদন শুরু
Walton E-plaza

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু হয়েছে শুক্রবার (২৩ আগস্ট) বেলা ১২ টা থেকে। চূড়ান্ত আবেদনের সুযোগ থাকবে ২ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত।

চূড়ান্ত আবেদন করতে পারবেন শুধু প্রাথমিক আবেদন শেষে মনোনীত আবেদনকারীরা। বৃহস্পতিবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে মনোনীত আবেদনকারীদের তালিকা প্রকাশ করা হয়।

চূড়ান্ত আবেদনের জন্য মনোনীতদের অ্যাপ্লিকেশন আইডি ব্যবহার করে http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info ওয়েবসাইটে প্রবেশ করে রঙিন ছবি দিতে হবে ও বিষয় পছন্দ করতে হবে। চূড়ান্ত আবেদনের সার্ভিস চার্জ ৬০০ টাকা। বিকাশ, রকেট, সিওরক্যাশ বা টেলিটকের মাধ্যমে সার্ভিস চার্জ প্রদান করতে হবে।

গত ১ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত অনলাইনে প্রাথমিক আবেদনকারীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে প্রাপ্ত জিপিএ-এর ভিত্তিতে মনোনীত আবেদনকারীদের এ তালিকা প্রকাশ করা হয়েছে।

এবার ইউনিট-১ এর জন্য ২৬৯৩৫ জন, ইউনিট-২ এর জন্য ২৫০৮০ জন এবং ইউনিট-৩ এর জন্য ২২৬৩৩ জনকে প্রাথমিকভাবে লিখিত পরীক্ষার জন্য মনোনীত করা হয়েছে।

উল্লেখ্য, গতবছর থেকে জবিতে লিখিত ভর্তি পরীক্ষা নেওয়া হচ্ছে। তিন ইউনিটে আগামী ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২১ সেপ্টম্বর পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে । ভর্তি সংক্রান্ত সকল তথ্য http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info ওয়েবসাইট দুটিতে পাওয়া যাবে।


রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৯/তমাল/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge