ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অভিন্ন নীতিমালা বাতিল দাবিতে ইবিতে মানববন্ধন

মুনজুরুল ইসলাম নাহিদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৫ ৮:৫৩:৩২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৫ ৮:৫৩:৩২ পিএম
অভিন্ন নীতিমালা বাতিল দাবিতে ইবিতে মানববন্ধন
Walton E-plaza

ইবি সংবাদদাতা : বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) প্রস্তাবিত পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ও পদোন্নতির অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকরা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফোরামের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে তারা মানববন্ধন করেন তারা।

ইউজিসি প্রস্তাবিত নীতিমালাকে বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসনবিরোধী দাবি করে মানববন্ধন কর্মসূচি ঘোষণা দেয় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফোরাম। এই কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে মানবন্ধন করে ইবির শিক্ষকরা।

মানববন্ধনে বক্তারা বলেন, স্বায়ত্তশাসিত পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো স্বাধীন শিক্ষা ও গবেষণার জায়গা। তাই পাবলিক বিশ্ববিদ্যালয়কে কখনো অভিন্ন নীতিমালার আওতায় আনা যেতে পারে না। এটি বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন ধারণার পরিপন্থি। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার মান নষ্ট হবে।

এ বিষয়ে গত ২৮ আগস্ট ইবি শিক্ষক সমিতির সাধারণ সভা হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্বশাসনের সঙ্গে অসঙ্গতিপূর্ণ দাবি করে এ নীতিমালাকে প্রত্যাখ্যান করে সমিতি।

বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এই নীতিমালাকে বাতিলের দাবি করে আসছে।


রাইজিংবিডি/কুষ্টিয়া/৫ সেপ্টেম্বর ২০১৯/মুনজুরুল ইসলাম নাহিদ/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন