ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইবির এলএভিডিসি’র উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন

মুনজুরুল ইসলাম নাহিদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৬ ১০:৫১:৪৭ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৬ ১০:৫৬:১২ এএম
ইবির এলএভিডিসি’র উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন
Walton E-plaza

ইবি সংবাদদাতা : সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্কুল শিক্ষার্থীদের মাঝে ক্যাম্পেইন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন সচেতনতামূলক সংগঠন ল’অ্যাওয়ানেস অ্যান্ড ভ্যালুস ডেভলপমেন্ট সেন্টার (এলএভিডিসি)।

বৃহস্পতিবার কুষ্টিয়ার হরিনারায়ণপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

আইন সচেতন ও মূল্যবোধ সম্পন্ন সমাজ বিনির্মাণের লক্ষ্যে স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক ক্যাম্পেইনের অংশ হিসেবে এ ক্যাম্পেইন করে সংগঠনটি। এতে বিদ্যালয়টির বিভিন্ন শ্রেণির কয়েক’শ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এসময় বক্তারা সমাজ গঠনে নারী সমাজের ভূমিকা, ইভটিজিং, নারী নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধে পরিবার, সমাজ, রাষ্ট্র ও আমাদের ভূমিকাসহ আইন সচেতনতামূলক ও মূল্যবোধ বিষয়ক বিভিন্ন বিষয়ে বক্তব্য প্রদান করেন। সেইসাথে এ বিষয়ে প্রণীত বিভিন্ন আইনগুলো তুলে ধরেন ও বিবাল্যবিবাহ, দূর্নীতি ও নির্যাতনের ব্যপারে অভিযোগ করার জন্য সেবাদানকারী বিভিন্ন হটলাইন নম্বরসহ যোগাযোগের মাধ্যম বর্ণনা করেন। শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

সংগঠনের সভাপতি মমিনুর রহমানের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক ও হরিনারায়ণপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আনিচুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হোসেন ও পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি নায়েব আলী খাঁ। প্রধান আলোচক ছিলেন এলএভিডিসির প্রতিষ্ঠাতা সভাপতি ও সুপারিশপ্রাপ্ত সহকারী জাজ ওয়াজিদুর রহমান সিথুন।

এছাড়াও এসময় বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য জাহিদুল ইসলাম শিক্ষক গুলশান আরা, গুলবাহার খানম, অমল কুমার সাহা, কামরুল হাসানসহ অন্য শিক্ষকবৃন্দ ও এলএভিডিসি’র সাংগঠনিক সম্পাদক মুনজুরুল ইসলাম নাহিদ, দপ্তর সম্পাদক আনিছুর রহমান, প্রচার সম্পাদক শাহজাহান আলী, সুমাইয়া তাবাসসুম, নিশাত নাবিলা তন্নী, এসএইচ ওয়ালীউল্লাহসহ সংগঠনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ল’অ্যাওয়ানেস অ্যান্ড ভ্যালুস ডেভলপমেন্ট সেন্টার ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি আইন সচেতনতামূলক সেচ্ছ্বাসেবী সংগঠন। ২০১৪ সালে প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি বিশ্ববিদ্যালয়ে ও বাইরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সচেতনতামূলক ও মূল্যবোধ বিষয় কর্মকাণ্ড চালিয়ে আসছে।


রাইজিংবিডি/কুষ্টিয়া/৬ সেপ্টেম্বর ২০১৯/মুনজুরুল ইসলাম নাহিদ/বুলাকী

ইউটিউব সাবস্ক্রাইব করুন