ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগের দাবিতে আমরণ অনশন

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০০, ২০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগের দাবিতে আমরণ অনশন

ছুটির দিনেও গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে আমরণ অনশনসহ আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

শুক্রবার দ্বিতীয় দিনে সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সমানে বসে আমরন অনশনসহ শুরু করেন শিক্ষার্থীরা। এসময় ভিসির পদত্যাগের দাবিতে বিভিন্ন শ্লোগান দেন শিক্ষার্থীরা। ভিসি পদত্যাগ না করার পর্যন্ত তারা ঘরে ফিরবেননা বলে ঘোষণা দেন।

এর আগে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে শিক্ষার্থীদের বহিষ্কার করাসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে পদত্যাগের দাবিতে বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। পরে বিকাল থেকে আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করেন। শিক্ষার্থীরা সারারাত সেখানে অবস্থান করেন এবং শেষ খবর পাওয়া পর্যন্ত কর্মসূচী চালিয়ে যাচ্ছেন তারা।  ভিসি পদত্যাগ করলেই কেবল তারা আন্দোলন থেকে সরে যাবে।না হলে তারা তাদের আন্দোলন অব্যাহত রাখবেন।

এদিকে, বৃহস্পতিবার বিকেল থেকে শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সাথে কোন যোগাযোগ করা হয়নি।

শিক্ষার্থীরা জানিয়েছেন, স্বেচ্ছাচারিতা, ঘুষ, দুর্নীতি, অনিয়ম, নারী কেলেঙ্কারী ও কথায় কথায় শিক্ষার্থীদের বহিষ্কারসহ নানা অভিযোগ রয়েছে এই ভিসির বিরুদ্ধে।

অন্যদিকে, রাতে ও সকালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে সরাসরি বা মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। পরে জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নিলেও ভিসির পদত্যাগের দাবিতে অন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

 

গোপালগঞ্জ/বাদল সাহা/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়