ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাবির আইসিই’র শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ২৫ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবির আইসিই’র শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনসহ সকল চাকরির বিজ্ঞপ্তিতে বিষয়কোড অন্তর্ভুক্তকরণসহ গ্রাজুয়েটদের চাকরিতে আবেদনের সুযোগের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার সকাল থেকে সেই দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে প্রশাসন ভবনের সামনে আন্দোলন করেন তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে নিদিষ্ট কোনো বিষয় কোড নেই। ফলে পাবলিক সার্ভিস কমিশনসহ বিভিন্ন মন্ত্রণালয়ের অধিদপ্তরের চাকরির বিজ্ঞপ্তিতে আইসিটি বিষয়ের বিভিন্ন পদে আবেদনের সুযোগ নেই। বিভাগের শিক্ষার্থীরা এসব চাকরি থেকে বঞ্চিত হচ্ছেন।

সমস্যা সমাধানে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা। সে সময় তিনটি দাবি উত্থাপন করা হয়।

দাবিগুলো হলো, অনতিবিলম্বে ৪১ তম বিশেষ বিসিএস বিজ্ঞপ্তির আগে পাবলিক সার্ভিস কমিশনে আইসিই বিষয়ের বিষয় কোড অন্তর্ভুক্তকরণ, ব্যাংকিং সেক্টরে আইটি কর্মকর্তা ও সহকারী প্রোগ্রামার পদে চাকরি আবেদনের সুযোগ প্রদান এবং সিএসই, আইসিটি বিভাগের পাশাপাশি আইসিই বিষয়কেও অন্তর্ভুক্ত করা।

সমস্যাগুলো সমাধানে কোনো পদক্ষেপ নেয় না হলে আগামীতে ক্লাস-পরীক্ষা বর্জন করে লাগাতার আন্দোলন করা হবে বলে জানান শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘আমরা চাই বিষয়টি সমাধান হোক। বিভাগের বিষয়কোড অর্ন্তভুক্তকরণের জন্য ঊর্ধ্বতন কর্মকতাদের সাথে কথা বলা হচ্ছে। আশা করি বিষয়টি দ্রুত সমাধান হবে।’


রাবি (রাজশাহী)/শাহিনুর খালিদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়