ঢাকা, শনিবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

হাবিপ্রবিতে কৃষি ও প্রাণিসম্পদ গবেষণা কমপ্লেক্সের যাত্রা

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৭ ১০:৩৯:১৩ এএম     ||     আপডেট: ২০২০-০১-১৭ ১০:৩৯:১৩ এএম

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আসার পর থেকেই আমার একটাই চাওয়া ছিল বিশ্ববিদ্যালয়টিকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে হবে। এছাড়া আমার কোনো চাওয়া-পাওয়ার ছিল না। সে লক্ষ্যে কাজ করে যাওয়ার চেষ্টা করেছি, আগামীতেও কাজ করে যাবো। আমার আর মাত্র ১ বছর ১৫ দিন সময় আছে। এই সময়ের প্রতিটি দিনকে আমি কাজে লাগাতে চাই, বিশ্ববিদ্যালয়ের আরো উন্নয়ন ঘটাতে চাই।

বৃহস্পতিবার মুজিব বর্ষপূর্তি উদযাপনের কর্মসূচির অংশ হিসেবে কৃষি, প্রাণিসম্পদ ও মাৎস্য গবেষণা কমপ্লেক্স উদ্বোধন প্রাক্কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘কয়েক দিন আগে কৃষক সেবাকেন্দ্র উদ্বোধন করা হয়েছে আজ কৃষি, প্রাণিসম্পদ ও মাৎস্য গবেষণা কমপ্লেক্সের উদ্বোধন করা হলো। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেমন প্রায়োগিক জ্ঞান লাভ করতে পারবে, তেমনি স্থানীয়রাও উপকৃত হবে। ইতোমধ্যে আমাদের কৃষক সেবাকেন্দ্রে লোকজন আসা শুরু করেছে। আমি মনে করি, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের শুধু পুস্তুকের জ্ঞানের মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবে না।  পাশাপাশি তাদের হাতে-কলমে কাজ শিখতে হবে।’

অনুষ্ঠানে রাখেন হাবিপ্রবি ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক, পরিকল্পনা ও কাজ উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ড. মো. মোস্তাফিজার রহমানসহ অনেকেই।

এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।


হাবিপ্রবি/সোয়াদ/মাহি

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও