ঢাকা, শনিবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ইসিকে ভিসি: আগেই ভাবা উচিত ছিল

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৭ ৭:২৯:৪২ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৭ ৭:২৯:৪২ পিএম

সরস্বতি পূজার দিন ঢাকা মহানগরে নির্বাচনে ক্ষুব্ধ অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে কদিন পরে হলেও ঢাকা বিশ্ববিদ‌্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান একাত্মতা প্রকাশ করেছেন।

পূজার দিন নির্বাচন পেছানোর দাবিতে অনশনরতদের শুক্রবার একাত্মতা প্রকাশ করে নির্বাচন কমিশনকে (ইসি) দায়িত্ব স্মরণ করিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য।

রাজু ভাস্কর্যের সামনে শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে উপাচার্য বলেন, ‘নির্বাচনের দিন-ক্ষণ ঠিক করার দায়িত্ব নির্বাচন কমিশনের। তবে ৩০ তারিখ নির্বাচনের দিন-ক্ষণ ঠিক করার আগে নির্বাচন কমিশন বিষয়টি নিয়ে ভাবা উচিত ছিলো যে, এই তারিখটি কোন মূল্যবোধ, কোন চেতনার পরিপন্থী হয় কিনা।’

তিনি বলেন, ৩০ তারিখ যে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হলো, এটি কোন ব্যক্তি গোষ্ঠী বা জাতি থেকে আসেনি। এটি বানানো। তাই আমি মনে করি, যদি আইন-আদালতের কোন ঝামেলা না থাকে তাহলে অসাম্প্রদায়িক চেতনার দিকটি বিবেচনা করে আর কালবিলম্ব না করে নির্বাচন কমিশনের এই তারিখটি পরিবর্তন করা উচিত।’

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে ডাকসুর জিএস গোলাম রাব্বানী এজিএস সাদ্দাম হোসেন ডাকসু ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে অনশনে অংশ নিয়ে অসুস্থ হয়ে পড়েন জগন্নাথ হল ছাত্র সংসদের জিএস কাজল দাস। আজ সকালে তিনি অসুস্থ হয়ে পড়লে সাড়ে ৯টার দিকে অনশনস্থলে চিকিৎসক এসে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন। এসময় আরও কয়েকজন অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে।


ঢাকা/ইয়ামিন/সাজেদ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও