ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন যবিপ্রবির ৬ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন যবিপ্রবির ৬ শিক্ষার্থী

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালেয়র (যবিপ্রবি) ৬ জন শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক।

এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য সারা দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে মনোনীত করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

স্বর্ণপদক প্রাপ্তরা হচ্ছেন ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের নওশীন ফারজানা (সিজিপিএ-৩.৯৪), শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিভাগের ফাতেমা-তুজ-জোহরা (সিজিপিএ- ৩.৮১), গণিত বিভাগের জান্নাতুল আজমি (সিজিপিএ- ৩.৮৯), ইংরেজি বিভাগের হেনা বিশ্বাস (সিজিপিএ-৩.৫৫) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের তারেকুজ্জামান (সিজিপিএ-৩.৯৪), পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগে আব্দুল্লাহ আল মামুন (সিজিপিএ- ৩.৮৪)।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন  বলেন, ‘যখন নিজের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বর্ণপদক পান, তখন নিজেকে একজন সফল শিক্ষক মনে হয়। যেহেতু আমি এই বিশ্ববিদ্যালয়ের একজন অভিভাবক, তাই এই প্রাপ্তি আমার কাছে খুবই আনন্দদায়ক এবং  গৌরবের। একটি কথা মনে রাখতে হবে, অন্য বিশ্ববিদ্যালয়ের বিভাগ সংখ্যা এবং আমাদের বিশ্ববিদ্যালয়ের বিভাগ সংখ্যা এক নয়। সেক্ষেত্রে আমার এই সন্তানদের প্রাপ্তি অবশ্যই অত্যন্ত গৌরবোজ্জ্বল এবং আনন্দের।’


যবিপ্রবি/সজীবুর/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়