ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বেরোবিতে সেশন জট: বিভাগীয় প্রধানের কক্ষে তালা

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৬, ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেরোবিতে সেশন জট:  বিভাগীয় প্রধানের কক্ষে তালা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ফলাফল প্রকাশের দাবিতে বিভাগীয় প্রধানের অফিস কক্ষে তালা লাগিয়ে আন্দোলন করছে জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাজিজ (জিডিএস) বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১২টায় বিভাগের শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিয়ে আন্দোলন করছেন।

জানা যায়, গত বছর ৩ নভেম্বর অনার্স ৮ম সেমিস্টারের ফাইনাল পরীক্ষা শেষ হলেও এখনো তাদের রেজাল্ট প্রকাশ করছে না বিভাগটি। শিক্ষকদের অবহেলার কারণে দুই বছরের সেশন জটে ভুগছে বিভাগটির শিক্ষার্থীরা। দুই বছর আগেই অনার্স শেষ হওয়ার কথা থাকলেও এখনো শেষ করতে পারছেন না তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমাদের সেশনের সাথে যারা অন্য বিভাগে পড়তো তারা বের হয়ে অনেকেই এখন বিভিন্ন চাকরি করে তাদের সংসারের হাল ধরেছেন। অপরদিকে আমরা পরিবারের হাল ধরা তো দূরের কথা এখনো প্রতিমাসে বাড়ি থেকেই টাকা নিচ্ছি। বাড়িতে, আত্মীয়-স্বজনদের সামনে মুখ দেখাতে পারছি না। আর বিভাগে শিক্ষকরা আমাদের কথা কোনোভাবেই ভাবছেন না। নিয়মিত ক্লাস-পরীক্ষা এমনকি পরীক্ষা দেয়ার পরে সময়মতো রেজাল্টও দিচ্ছেন না। ফলে, আমরা সবার থেকে পিছিয়ে পড়ছি। অনেক চাকরির সার্কুলার হচ্ছে কিন্তু আমরা অনার্স শেষ করতে না পারায় আবেদন করতে পারছি না।

২০১৩-১৪ শিক্ষাবর্ষের ক্লাস প্রতিনিধি রাকিবুজ্জামান সবার পক্ষ থেকে তিন দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো- আগামী ২৪ ঘণ্টার মধ্যে অনার্স ফাইনাল ইয়ারের ফলাফল প্রকাশ, অসামঞ্জস্য রেজাল্টের সমাধান, মান উন্নয়নের রেজাল্ট অন্তর্ভুক্ত করা। অন্যথায় তারা কঠোর আন্দোলনের পদক্ষেপ নিবেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের আন্দোলন চলমান ছিল।

এ বিষয়ে বিভাগীয় প্রধান মো. দেলোয়ার হোসেন বলেন, ‘অক্টোবরে তাদের পরীক্ষা হয়েছে। তাদের সাথে লাস্ট কথা হয়েছিল জানুয়ারির মধ্যেই তাদের রেজাল্ট দিতে পারলে অনেক উপকার হবে। আমি বলেছিলাম, মাস্টার্সের আর তোমাদের রেজাল্ট আমরা দেয়ার চেষ্টা করছি। এরপর বলা নাই, কওয়া নাই আজকে দেখি এই অবস্থা। আমি ডিপার্টমেন্টে যাচ্ছি এরপর ব্যাপারটা দেখবো।’


বেরোবি/শরীয়তুল্লাহ্/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়