ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্কুলের জমির দখল ঠেকাতে রাস্তায় তারা

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০৪, ২৭ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্কুলের জমির দখল ঠেকাতে রাস্তায় তারা

সাভারের আশুলিয়ায় আধা সরকারি এক শিক্ষা প্রতিষ্ঠানের ভূমির অবৈধ দখল ঠেকাতে রাস্তায় নেমেছেন স্কুলটির শিক্ষক-শিক্ষার্থী ও ম্যানেজিং কমিটির সদস্যরা।

শনিবারে উপজেলার গকুলনগর বাজারে এক মানববন্ধনে অংশ নিয়ে প্রায় হাজারো শিক্ষার্থী স্কুলের ভূমি দখলের প্রতিবাদ জানান।

এসময় গকুলনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াদ আলী অভিযোগ করেন, ১৯৭৩ সালে ১৭৯ শতাংশ ভূমি নিয়ে স্কুলটি প্রতিষ্ঠিত হয়। এরপর দীর্ঘ পঞ্চাশ বছর ধরে সুনামের সঙ্গে স্কুলটি শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে।

কিন্তু সম্প্রতি একদল ভূমিদস্যু স্কুলের ৫৩ শতাংশ ভূমি নিজেদের দাবি করে নানা রকম প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এতে করে স্কুলের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নাজমুল হক আলী জানান, ঐতিহ্যবাহী এই স্কুলে প্রায় ১৩’শ শিক্ষার্থী লেখাপড়া করে। কিন্তু ভূমিদস্যুদের নানা অপচেষ্টার কারণে এখানকার স্বাভাবিক শিক্ষার পরিবেশে বিঘ্নিত হচ্ছে। তাই স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্টদের প্রতি তিনি এ বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

এদিকে স্কুলের শিক্ষকসহ সংশ্লিষ্টদের নানা বিড়ম্বনায় ফেলছে ভূমিদস্যুরা। এতে করে শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস-পরীক্ষা বিলম্বিত হচ্ছে। তাই, এই সংকট দ্রুত নিরসন করে স্কুলে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে দিতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ করেন শিক্ষার্থীরা।

 

সাব্বির/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়