ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নানা আয়োজনে রোটার‌্যাক্ট ক্লাবের ৩০ বছর পূর্তি

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২০, ১৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নানা আয়োজনে রোটার‌্যাক্ট ক্লাবের ৩০ বছর পূর্তি

নানা আয়োজনের মধ্যে দিয়ে ত্রিশ বছর পূর্তি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রোটার‌্যাক্ট ক্লাব।

বর্ষপূর্তি উপলক্ষে গত দু’দিন নানা আয়োজনে মেতেছিল সংগঠনটির প্রাক্তন-বর্তমান সদস্যরা। প্রবীণদের পেয়ে উচ্ছ্বসিত বর্তমান সদস্যরাও।

শনিবার দুই দিনব্যাপী অনুষ্ঠানের দ্বিতীয় দিন বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে ক্লাবটির বর্তমান ও সাবেক সদস্যরা। বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামের পূর্ব পাশে অবস্থিত সংগঠনটির কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় প্রায় দুই শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

এর আগে, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর ক্লাবের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ, বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল খেলার মাঠে ফানুস উৎসবের আয়োজনের মধ্য দিয়ে প্রথম দিনের কর্মসূচি শেষ হয়। র‌্যালি শেষে ক্লাব চত্বরে সামাজিক কল্যাণমূলক কাজের অংশ হিসেবে দুই শতাধিক অস্বচ্ছল শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অনেক প্রাক্তন সদস্য তাদের পরিবার, সন্তান-সন্ততি নিয়ে এসেছিলেন। দীর্ঘ সময় পর ক্যাম্পাসে এসে তারা ক্যাম্পাসে কাটিয়ে যাওয়া স্মৃতিগুলো আরেকবার রোমন্থিত করার চেষ্টা করেন তারা। অনুষ্ঠানে প্রাক্তণদের পেয়ে বর্তমানরা তাদের সঙ্গে আড্ডা-গল্প, সেলফি তোলায় মেতে ওঠেন।

শোভাযাত্রা শেষে মধ্যাহ্ন বিরতির পর বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্স ভবনে দুই দিনব্যাপী এ উৎসবের সমাপনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সাদেকুল আরেফিন মাতিন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর মো. লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় রোটার‌্যাক্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহা ব্যবস্থাপক শাকিল মেরাজ, ক্লাবের সাবেক সভাপতি মৃদুল কুমার চাকি চঞ্চল প্রমুখ।

রোটার‌্যাক্ট ক্লাবের বর্তমান সভাপতি মনিররুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ডিস্ট্রিক্ট রোটার‌্যাক্ট রিপ্রেজেনটেটিভ রোটার‌্যাক্টর আবু বকর সিদ্দিক ও ক্লাবের উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মামুন আ. কাইউম বক্তব্য দেন। এ সময় বক্তারা নেতৃত্বের বিকাশে শিক্ষার্থীদের আরো সহশিক্ষা কার্যক্রমে জড়িত থাকার উপর গুরুত্বারোপ করেন।

 

শাহিনুর/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়