ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘মুজিববর্ষে শিক্ষাব্যবস্থা অটোমেশনের আওতায় আসবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মুজিববর্ষে শিক্ষাব্যবস্থা অটোমেশনের আওতায় আসবে’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে মুজিববর্ষ উপলক্ষে সরকার সমস্ত শিক্ষাব্যবস্থাকে অটোমেশনের আওতায় নিয়ে আসবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, ‘আমরা মুজিববর্ষকে শুধু আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ করে রাখতে চাই না। মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হৃদয়ে ধারণ করতে হবে এবং কার্যকর পদক্ষেপ নিতে হবে।’

রোববার শিক্ষা ভবনে শিক্ষাপ্রতিষ্ঠানের পরিদর্শন নিরীক্ষা অধিদপ্তরের আয়োজনে অধিদপ্তরের অটোমেশন সফটওয়্যারের উপর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের পরিচালক ওলিউল্লাহ মো. আজমতগীরের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন,  কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা  অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) মহাপরিচালক প্রফেসর আহাম্মেদ সাজ্জাদ রশীদ।

মন্ত্রী বলেন, ‘মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হলে শিক্ষাপ্রতিষ্ঠানের এবং শিক্ষকদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা খুবই জরুরি। পাশাপাশি আমরা যারা শিক্ষা পরিবারের সাথে আছি, আমাদের নিজেদের জবাবদিহিতা নিশ্চিত করাও জরুরি।’

‘আমাদের মুল কাজ হলো- জাতিকে শিক্ষিত করে গড়ে তোলা। জাতিকে দক্ষ করে গড়ে তোলা, দেশপ্রেমিক করে গড়ে তোলা’, বলেন শিক্ষামন্ত্রী।

 

ঢাকা/হাসান/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়