ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জবি শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ১৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবি শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা  সকল ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছে। করোনার প্রাদুর্ভাব স্বাভাবিক না হওয়া পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত বহাল থাকবে। বিশ্ববিদ্যালয়ের ১১২ জন ক্লাস রিপ্রেজেন্টেটিভ (সিআর) এর আলোচনার ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয় শিক্ষার্থীরা।

রোববার বেলা ২টায় সকল বিভাগের, সকল ব্যাচের সিআররা একত্রিত হন। সেখানে এক ঘণ্টা আলোচনার পর তারা এই ঘোষণা দেন। সেখানে সিআর এবং সাধারণ শিক্ষার্থীরা নিজেদের মতামত প্রদর্শন করেন এবং শেষে সবাই এ সিদ্ধান্ত নেন।

দর্শন বিভাগের ১৩তম ব্যাচের সিআর বলেন, করোনার ভয়াবহতা ছড়ানোর আগে আমরা ক্লাস-পরীক্ষা বর্জন করতে চাই। কারণ, আমাদের ক্যাম্পাস ছোট, এখানে একজনের হলে ছড়াতে বেশি সময় লাগবে না।  আক্রান্ত শিক্ষার্থীরা তাদের পরিবারে যেয়ে করোনা রোগীর সংখ্যা আরো বৃদ্ধি করবে। আমরা চাই, সকল শিক্ষার্থী সুস্থভাবে নিজেদের বাড়িতে ফিরুক।

সাংবাদিকতা বিভাগের ১৪তম ব্যাচের সিআর বলেন, পুরান ঢাকায় ঘিঞ্জি পরিবেশে আমাদের ক্যাম্পাস হওয়ায় একজনের কোভিড-১৯ ছড়ালে অতি স্বল্প সময়ের মধ্যেই পুরো ক্যাম্পাসে ছড়িয়ে পড়বে এবং মহামারী রূপ ধারন করবে। আমরা চাই না এমন কোনো পরিস্থিতির সৃষ্টি হোক। সবার আগে আমাদের সুস্থতা।

উল্লেখ্য, ইতোমধ্যে করোনা আক্রান্ত হয়ে সারা বিশ্বে ৫৮৩৯ জন লোক মারা গেছেন, আক্রান্তের সংখ্যা লাখের উপরে, আর বাংলাদেশে আক্রান্ত ৫ জন।


জবি/তমাল/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়