ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

শাবিপ্রবির শিক্ষার্থীদের ৩ দফা

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১৫ ৯:৩০:৩৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-১৫ ৯:৩০:৩৬ পিএম

তিন দফা দাবি ও একাডেমিক ফলাফল বিপর্যয়ের জের ধরে অনির্দিষ্ট কালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

রোববার বিকেল ৩টায় সমাজবিজ্ঞান বিভাগের বিভিন্ন ব্যাচের ১৮০ জন শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত তিন দফা দাবির একটি স্মারকলিপি বিভাগীয় প্রধান বরাবর পেশ করা হয়।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- সমাজবিজ্ঞান বিভাগের সার্বিক ফলাফল কেন খারাপ বিষয়টি তদন্ত করা, সাম্প্রতিক সময়ে বিভিন্ন সেমিস্টারের প্রকাশিত ফলাফলের পুনর্মূল্যায়ন ও নতুনরূপে ফলাফল প্রকাশ ও দীর্ঘদিন ধরে অকার্যকর সমাজবিজ্ঞান সমিতি কার্যকর করা।

সমাজবিজ্ঞান বিভাগের কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, বিভাগের কিছু শিক্ষার্থী হয়তো ফলাফল খারাপ করতে পারে। কিন্তু বছরের পর বছর একসাথে সবার ফলাফল বিপর্যয় ঘটবে, তা হতে পারে না। পরীক্ষায় অনেক ভালো লেখার পরও আমাদের ফলাফলের কোনো পরিবর্তন আসেনি। তাই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।’

সার্বিক বিষয়ে সমাজবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. লায়লা আশরাফুন বলেন, ‘বিভাগের মিটিংয়ে ফলাফল পুনর্মূল্যায়ন বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’


শাবিপ্রবি/মাসুদ/মাহি