ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কলেজের ল্যাবে তৈরি হলো হ্যান্ড স্যানিটাইজার

নরসিংদী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৫, ২৬ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কলেজের ল্যাবে তৈরি হলো হ্যান্ড স্যানিটাইজার

নরসিংদীতে করোনাভাইরাস পরিস্থিতির এই মুহুর্তে বাজারে হ্যান্ড স্যানিটাইজারের তীব্র সংকট দেখা দিয়েছে। বাজারে পাওয়া যাচ্ছেনা লিকুইড সাবানসহ ডেটল ও স্যাভলন জাতীয় সাবানও।

এমন পরিস্থিতিতে নরসিংদী সরকারি কলেজের রসায়ন বিভাগের কয়েকজন ছাত্র বুধবার (২৫ মার্চ) তাদের কলেজের ল্যাবে হ্যান্ড স্যানিটাইজার তৈরির উদ্যোগ গ্রহণ করে।

কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ এর নির্দেশনায়, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ড. ফখরুদ্দীন ও সহযোগী অধ্যাপক হামিদা আনজুমান এর তত্বাবধানে, প্রদর্শক আব্দুল আজিজের সহযোগিতায় শিক্ষার্থীরা তৈরি করেন ৫ শতাধিক বোতল হ্যান্ড স্যানিটাইজার।

পরে কলেজের মসজিদে আগত মুসল্লিদেরকে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের কলাকৌশল শিখিয়ে দেন এবং বিনামূল্যে এসব হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।

দেশের এই ক্রান্ত্রিকালে নরসিংদী সরকারি কলেজের শিক্ষার্থীদের তৈরি হ্যান্ড স্যানিটাইজার সামান্য হলেও সাধারণ মানুষের উপকারে আসবে বলে জানালেন কলেজের অধ্যক্ষ প্রফেসর হাবিবুর রহমান আকন্দ।

রসায়ন বিভাগের প্রধান ড. ফখরুদ্দীন ও সহযোগী অধ্যাপক হামিদা আনজুমান জানিয়েছেন, দেশের এই সময়ে কলেজের পক্ষ থেকে মানুষের জন্য কিছুটা হলেও কাজ করতে পেরে ভালো লাগছে। তবে আরো বেশি করে দিতে পারলে ভালো লাগতো।

কলেজের রসায়ন বিভাগের শিক্ষার্থীরা জানান, যখন আমরা দেখছি বাজারে হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছে না, সাধারণ মানুষও এসব পণ্য সংগ্রহ করতে হিমশিম খাচ্ছেন। ঠিক সেই মুহুর্তে আমরা কয়েকজন শিক্ষকদের জানালে তারা আমাদের উৎসাহিত করেন এবং সাহায্যের হাত বাড়িয়ে দেন। এসব পণ্য তৈরি করে মানুষের মাঝে বিতরণ করতে পেরে ভালো লাগছে।

 

হানিফ/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়