ঢাকা, শনিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

মজুরি পাবেন জবির চুক্তিভিত্তিক কর্মচারীরা

জবি প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-৩১ ৩:০০:৪০ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-৩১ ৩:০০:৪০ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেধের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বন্ধ। ফলে কাজ নেই দৈ‌নিক মুজুরি‌ ও চুক্তিভিত্তিক কর্মচারীদের। তবে কাজ না থাকলেও মানবিক বিবেচনায় এসব কর্মচারীদের বিশেষ ব্যবস্থাপনায় বেতন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরমধ্যে কর্মচারীদের ব্যাংক অ্যাকাউ‌ন্টে পাঠানো হয়েছে মার্চ মাসের বেতন।

রোববার (২৯ মার্চ) উপাচা‌র্যের আদেশক্র‌মে বিশ্ববিদ্যালয়ের রে‌জিস্ট্রার প্র‌কৌশলী ড. মো. ও‌হিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে এতথ্যের সত্যতা নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ব মহামারি ক‌রোনাভাইরাসের কার‌ণে জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয় বন্ধ থাকায় বিশ্ব‌বিদ্যাল‌য়ে কর্মরত দৈ‌নিক মুজুরি ও চু‌ক্তি‌ভি‌ত্তিক কর্মচারী‌দের বি‌শেষ ব্যবস্থাপনায় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের নি‌র্দেশে মার্চ-২০২০ মা‌সের মুজুরি সং‌শ্লিষ্ট কর্মচারী‌দের ব্যাংক অ্যাকাউ‌ন্টে পাঠানো হ‌য়ে‌ছে। স্ব স্ব অ্যাকাউন্ট থেকে কর্মচারীরা ওই বেতন ‌নিয়মানুযায়ী তুল‌তে পার‌বেন।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, আমরা বিশেষ ব্যবস্থাপনায় বেতনের ব্যবস্থা করছি। তাদের চাকরির শর্ত, কাজ নেই-মজুরি নেই, যেকদিন কাজ করবে টাকা পাবে। তারা কাজ করার জন্য প্রস্তুত ছিল, কিন্তু দেশের পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বন্ধ করা হয়েছে। সার্বিক বিবেচনায় আমরা তাদের বেতন দিয়েছি।

ফান্ডের বিষয়ে উপাচার্য বলেন,  আশাকরি সরকার তাদের জন্য ফান্ড দেবে। যদি না দেয়, আমি শিক্ষক সমিতি, কর্মচারী সমিতির সঙ্গে কথা বলে রেখেছি। আমাদের যাদের স্থায়ী চাকরি তাদের একদিনের বেতন দিলেই মজুরিভিত্তিক কর্মচারীদের টাকাটা উঠে যাবে।

উপাচার্য আরও বলেন, ওদের বেতন তুলতে হতো বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংক থেকে। অগ্রণী ব্যাংক বিশ্ববিদ্যালয় শাখা বন্ধ। একারণে আমরা অগ্রণী ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি, সারাদেশে অগ্রণী ব্যাংকের যেকোনে শাখা থেকে তারা টাকা তুলতে পারবে।



জবি/তমাল/এসএম