ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঢাবি শিক্ষার্থীদের জন্য ডাকসুর সহায়তা ফান্ড

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবি শিক্ষার্থীদের জন্য ডাকসুর সহায়তা ফান্ড

করোনাভাইরাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের সংকট কাটাতে একটি ‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ গঠন করার উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) ডাকসু ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রব্বানী ও এজিএস সাদ্দাম হোসেনের যৌথ স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার সাম্প্রতিক পরিস্থিতিতে শিক্ষার্থীদের প্রতিটি প্রয়োজনে সজাগ ও সক্রিয় রয়েছে। যেকোনো প্রয়োজনে নিরাপত্তাহীনতা, অসহায়ত্বে না ভুগে ডাকসুকে অবগত করতে অনুরোধ করা হচ্ছে।

ঢাবির শিক্ষার্থীরা যেন কোনো সংকটে না পড়েন, তা নিশ্চিত করতে একটি ফান্ড গঠনের উদ্যোগ নেওয়া হচ্ছে। এছাড়া কোনো শিক্ষার্থী নিজে বা তার পরিবারের কোনো সদস্যের চিকিৎসাজনিত সহায়তার প্রয়োজন হলে ও পারিবারিক আর্থিক অসচ্ছলতাজনিত সমস্যার সম্মুখীন হলে ডাকসু পাশে থাকবে।

‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ গঠন সম্পর্কে জানতে চাইলে ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বিভিন্ন ছাত্র সংগঠনের সাবেক নেতা ও সাবেক শিক্ষার্থীদের মধ্যে যারা সচ্ছল আছেন তাদের মাধ্যমে অসহায় শিক্ষার্থীদের অগ্রাধিকারের ভিত্তিতে সহযোগিতা করার চেষ্টা করা হবে। অল্প কয়েকদিনের মধ্যে শিক্ষার্থীদের মধ্যে এ সেবা দিতে পারবো বলে আশা করছি।


ঢাকা/ইয়ামিন/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়