ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

মোবাইলে এসএসসির ফল জানতে নিবন্ধন করবেন যেভাবে

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-১৯ ৭:১১:৫৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-১৯ ৭:১১:৫৮ পিএম
প্রতীকী ছবি

এসএসসি ও সমমান পরীক্ষার ফল তৈরির কাজ প্রায় শেষ।  আগামী ২১ মে’র (বৃহস্পতিবার) পর যেকোনো দিন ফল প্রকাশ করা হবে।  এরইমধ্যে ফল প্রকাশ করার প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড কমিটি।

জানা গেছে, এ প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে পাঠাবে শিক্ষা মন্ত্রণালয়।  প্রধানমন্ত্রী যেদিন সময় নির্ধারণ করবেন সেদিন এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

এদিকে মোবাইলে ফলাফলের জন্য শুরু হয়েছে প্রাক নিবন্ধন কার্যক্রম।  যারা এই প্রাক নিবন্ধন করবে, তারা প্রথম দিকে ফল পাবে।  প্রাক নিবন্ধনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC Board Name (প্রথম তিন অক্ষর) Roll স্পেস Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ নেওয়া হবে।

তবে আগের মতো নির্ধারিত পদ্ধতিতেও খুদে বার্তায় ফল জানা যাবে। নতুন ব্যবস্থায় প্রাক নিবন্ধন করা থাকলে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর মোবাইলে ফল জানিয়ে দেওয়া হবে।

গত ফেব্রুয়ারিতে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ছিল প্রায় সাড়ে ২০ লাখ।  স্বাভাবিক পরিস্থিতিতে এ মাসের প্রথম সপ্তাহের দিকে ফল প্রকাশের কথা ছিল।  কিন্তু করোনার কারণে তা অশ্চিয়তার মুখে পড়ে।

ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, আমরা মে মাস মাথায় রেখে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।  মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সময় পেলে আমরা সে অনুযায়ী যেকোনো দিন ফল প্রকাশ করতে পারবো।


ঢাকা/ইয়ামিন/জেডআর