ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

১০৪ ডিগ্রি জ্বর নিয়ে পরীক্ষা দিয়েও জিপিএ-৫ পেয়েছেন নিতু

নড়াইল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫২, ১ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
১০৪ ডিগ্রি জ্বর নিয়ে পরীক্ষা দিয়েও জিপিএ-৫ পেয়েছেন নিতু

১০৪ ডিগ্রি জ্বর নিয়ে এসএসসি পরীক্ষা দিয়েছিলেন নিতু। তাই পরীক্ষার ফল আশানুরূপ হবে কী না এই নিয়ে শঙ্কায় ছিলেন পরিবারের সদস‌্যরা। কিন্তু তাদের সেই শঙ্কা দ্বিগুণ খুশিতে পরিণত হয়েছে রেজাল্ট প্রকাশের পর।

রোববার (৩১ মে) প্রকাশিত ফলাফলে নিতু জিপিএ-৫ পেয়েছেন। এসএসসি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল লাভ করায় এই আনন্দ আলো ছড়িয়ে পড়েছে নিতুদের ঘরে।

মোনালিসা নিতু নড়াইল সরকারি মহিলা কলেজপাড়ার বিএম নজরুল ইসলাম ও শবনম বেগমের মেয়ে।

এ বছর এসএসসি পরীক্ষায় নড়াইল সরকারি বালিকা বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ লাভ করেছেন তিনি। জ্বরের কারণে অঙ্ক পরীক্ষাটা একটু খারাপ হওয়ায় গোল্ডেন (A+) হাতের মুঠোয় ধরা দেয়নি। সঙ্গতকারণে একটু আপসোস থেকেই যাচ্ছে নিতুর।

এ ব্যাপারে নিতুর ভাই মির্জা গালিব সতেজ জানান, এসএসসি পরীক্ষার সময় হঠাৎ করে নিতুর জ্বর শুরু হয়। বাসায় ডাক্তার দেখানো হলেও সহজে জ্বর নামছিলো না। ১০৪ ডিগ্রি পর্যন্ত জ্বর উঠেছিল। এই জ্বরের মধ্যেই পাঁচটি বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করেন। প্রচণ্ড জ্বর নিয়ে পরীক্ষার অংশগ্রহণ করেও এমন সাফল‌্যে পরিবারের সকলে খুব খুশি। ভবিষতে তিনি আরো ভাল করবেন এই প্রত‌্যাশা সকলের।

নিতুর সহপাঠীরা জানান, জ্বরের মধ্যে পরীক্ষা দিয়ে ভালো ফলাফল অর্জন করেছেন তিনি।

এর আগে কালিয়া উপজেলার বি-কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষায় গোল্ডেন এ প্লাস অর্জনসহ ট্যালেন্টপুল বৃত্তি লাভ করেন নিতু।

এছাড়া, পিএসসিতেই কালিয়া উপজেলা পর্যায়ে মেধা তালিকায় দ্বিতীয় অর্জন করেন নিতু। এদিকে, নড়াইল সরকারি বালিকা বিদ্যালয় থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (জেএসসিতে) গোল্ডেন এ প্লাস অর্জন করেছিলেন তিনি।   

নিতু জানান, পিএসসি থেকে এসএসসি পর্যন্ত তার এই ধারাবাহিক সাফল্যের পেছনে বাবা-মাসহ পরিবারের সকলের অবদান রয়েছে। এছাড়া, শিক্ষকেরা গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। ভবিষ্যতে ম্যাজিস্ট্রেট হয়ে দেশ ও জনকল্যাণে কাজ করতে চান। উচ্চশিক্ষার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।  

 

ফরহাদ/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়