ঢাকা, সোমবার, ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

এসএসসির ফল জানতে পারেনি খুলনার ২৫ পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০২ ১১:১০:১২ এএম     ||     আপডেট: ২০২০-০৬-০২ ১১:১৪:০৬ এএম

ফলাফল প্রকাশের দু’দিন পরও খুলনার ডুমুরিয়া উপজেলার পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয়ের ২৫ পরীক্ষার্থী তাদের এসএসসি পরীক্ষার ফল জানতে পারেনি। এ বিষয়ে সুনির্দিষ্ট কারণও খুঁজে পাচ্ছেন না পরীক্ষার্থী-অভিভাবক ও স্কুলের শিক্ষকরা। তবে, ইন্টারনেট সার্ভারে ত্রুটির কারণে এ ধরনের সমস্যা হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার এসএসসিতে মোট ৯৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে সাধারণ শাখায় ছিল ৬৯ এবং কারিগরিতে ২৫ জন। সাধারণ শাখার পরীক্ষার্থীরা ৩১ মে নির্ধারিত দিনে তাদের ফলাফল পেলেও জানতে পারেনি কারিগরি শাখার ২৫ জন শিক্ষার্থী। বিষয়টি নিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

পরীক্ষার্থী ববি নন্দীর অভিভাবক বিপুল নন্দী বলেন, ৩১ মে বেলা ১১টার পরেই ইন্টারনেটসহ বিভিন্ন মাধ্যমে আমার বোনের পরীক্ষার ফলাফল দেখার চেষ্টা করি। কিন্তু ইন্টারনেটে সার্চ দিলে কেবলমাত্র ববি নন্দীর নাম ছাড়া অন্য কিছু আসছিল না। তখন আমি স্কুলে যাই। সেখানে গিয়ে দেখি কারিগরি শাখার অন্যান্য পরীক্ষার্থীরাও একই কথা বলছে। আসলে সমস্যাটা বুঝতে পারছি না। বিষয়টি নিয়ে পরিবারের সদস্যরা চিন্তিত হয়ে পড়েছেন। বিশেষ করে আমার বোন ববিও মন খারাপ করে আছে।

স্কুলের কারিগরি শাখার শিক্ষক মহেন তরফদার বলেন, কারিগরি শাখার পরীক্ষাথীর ফলাফলে সমস্যা হয়েছে। তবে, কি কারণে হয়েছে তা জানতে আমি ও সহকারী শিক্ষক প্রশাস্ত ঢাকায় কারিগরি বোর্ডে যাচ্ছি।

এ বিষয়ে প্রধান শিক্ষক প্রভাষ সরকার বলেন, আমার স্কুলের ৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১০ জন, আর ফেল করেছে ৯ জন। বাকীরা বিভিন্ন গ্রেডে পাস করেছে। তবে, কারিগরির ২৫ জনের রেজাল্ট জানতে পারিনি। ইন্টারনেট সার্ভারে ত্রুটির কারণে এ ধরনের সমস্যা হতে পারে বলে ধারণা করছেন তিনি।



নূরুজ্জামান/এসএম