ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইনজুরিতে ছিটকে গেলেন বাবর আজম

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-২৬ ১২:৫২:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-২৬ ৩:০৫:৩৯ পিএম
ইনজুরি আক্রান্ত বাবর আজম

ক্রীড়া ডেস্ক : লর্ডসে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের ঘটনা। বেন স্টোকসের করা রাইজিং ডেলিভারির একটি বল পাকিস্তানের বাবর আজম ঠিকমতো বুঝতে পারেননি। ডাক করতে যান। কিন্তু বলটি তার ডান হাতের কব্জির উপরের অংশে আঘাত করে। ব্যাথায় কুকড়ে ওঠেন আজম। ফিজিও মাঠে এসে আইস প্যাক দেন। কিন্তু কিছুতেই কিছু না হওয়ায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি। ৬৮ রান নিয়ে শুশ্রূষার জন্য সাজঘরে ফেরেন আজম।

এরপর অবশ্য দিনের বাকি সময়ে তিনি আর মাঠে নামতে পারেননি। পাকিস্তানের ফিজিওথেরাপিস্ট ক্লিফ ডেকনের মতে বাবর আজম হয়তো এই সিরিজে আর খেলতে পারবেন না। চার থেকে ছয় সপ্তাহ লাগতে পারে তার সেরে উঠতে। ডেকন বলেন, ‘আমরা দিনশেষে সতর্কতামূলক এক্স-রে করতে যাই। দুঃখজনকভাবে এক্স-রে তে চিড় ধরা পড়েছে। চিড়টা ফোরআর্মে (কব্জি থেকে কুনুই পর্যন্ত স্থান)। সে কারণে আজম ঠিকমতো ব্যাট ধরতে পারছে না। সেরে উঠতে চার থেকে ছয় সপ্তাহ লাগতে পারে।’

টিম ম্যানেজমেন্ট অবশ্য তার বদলি কোনো ব্যাটসম্যানের নাম ঘোষণা করেনি। স্কোয়াডে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে আছেন উসমান সালাহউদ্দিন, ফখর জামান ও সামি আসলাম।

বাবর আজমকে পাকিস্তানের পরবর্তী ব্যাটিং স্তম্ভ ভাবা হচ্ছে। তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুটা দুর্দান্ত হয়েছিল। সীমিত ওভারের ক্রিকেটে তার ব্যাটিং গড় বেশ ভালো। ওয়ানডেতে ৫১.১১ ও টি-টোয়েন্টিতে ৫৩। তবে টেস্টে খুব একটা ভালো নয়। এই ম্যাচের আগে ১২টি টেস্ট খেলেছেন তিনি। গড় ২৫ এর নিচে। একটি সেঞ্চুরিও নেই। সর্বোচ্চ রান অপরাজিত ৯০।

এই টেস্ট শেষে ১ জুন দ্বিতীয় টেস্ট শুরু হবে। এরপর স্কটল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। সেখান থেকে জিম্বাবুয়েতে যাবে। সেখানে জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলবে পাকিস্তান। এরপর খেলবে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মে ২০১৮/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন