ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চট্টগ্রামের তরুণ শিল্পীদের জন্য কিছু করতে চেয়েছিলেন

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৩, ১৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামের তরুণ শিল্পীদের জন্য কিছু করতে চেয়েছিলেন

চট্টগ্রামে নিজ নামে প্রতিষ্ঠিত এবি লাউঞ্জের উদ্বোধন করেন আইয়ুব বাচ্চু নিজেই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম থেকেই গানের জগতে প্রবেশ আইয়ুব বাচ্চুর। চট্টগ্রামে যার নাম রবিন। এই চট্টগ্রামেই জন্ম নেওয়া আইয়ুব বাচ্চু হয়ে উঠেছিলেন দেশ কাঁপানো ব্যান্ড তারকা।

নিজের জন্মস্থানের প্রতি ভালোবাসা থেকেই চট্টগ্রমের তরুণ ব্যান্ড শিল্পীদের জন্য কিছু করে যাওয়ার স্বপ্ন ছিলো তার। এই স্বপ্ন থেকে চট্টগ্রামের কয়েকজন তরুণ উদ্যোক্তাকে সঙ্গে নিয়ে নগরীর নাসিরাবাদ এলাকায় উইন্ড অব চেঞ্জ রেস্টুরেন্টের রুফটপে শুরু করেছিলেন ‘এবি লাউঞ্জ’।

আইয়ুব বাচ্চুর নামের সংক্ষিপ্ত রূপে প্রতিষ্ঠিত এবি লাউঞ্জে গত আগস্ট মাস থেকেই সপ্তাহের প্রতি শনিবার রাতে চট্টগ্রাম তরুণ শিল্পীরা পারফরমেন্স করে আসছিলেন। আর প্রতিটি পারফরমেন্সে ঢাকা থেকে অনলাইনে সংযুক্ত থাকতেন আইয়ুব বাচ্চু নিজেই।

এবি লাউঞ্জের অন্যতম উদ্যোক্তা উইন্ড অব চেঞ্জ রেস্টুরেন্টের চেয়ারম্যান কে সামি আহাম্মেদ রাইজিংবিডিকে জানান, আইয়ুব বাচ্চুর চট্টগ্রামের প্রতি ভালোবাসা থেকেই আমাদের সঙ্গে শুরু করেছিলেন এবি লাউঞ্জের কার্যক্রম। প্রতি সপ্তাহে এই লাউঞ্জে চট্টগ্রামের তরুণ ব্যান্ড দলের পরিবেশনা হয়ে আসছে। কিন্তু এই লাউঞ্জের শুরু করতে না করতেই আইয়ুব বাচ্চু আমাদের কাছ থেকে হারিয়ে গেলেন।

উইন্ড অব চেঞ্জের পরিচালক এবং চট্টগ্রামের এবি লাউঞ্জের অন্যতম উদ্যোক্তা সৈয়দ রুম্মান আহাম্মেদ রাইজিংবিডিকে জানান, আইয়ুব বাচ্চু চট্টগ্রামের তরুণ ব্যান্ড শিল্পীদের নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করে যাব। এবি লাউঞ্জ বন্ধ হবে না।

রুম্মান আহাম্মেদ বলেন, আইয়ুব বাচ্চু চেয়েছিলেন চট্টগ্রাম থেকে আরো আইয়ুব বাচ্চু উঠে আসুক। চট্টগ্রামের ব্যান্ড আরো সমৃদ্ধ হোক। তাই তিনি সপ্তাহের প্রতি শনিবার চট্টগ্রামে এবি লাউঞ্জে তরুণ ব্যান্ড শিল্পীদের পারফরমেন্স দেখতেন। তাদের নিয়ে স্বপ্ন বুনতেন। আইয়ুব বাচ্চু ঢাকা বা দেশের যে প্রান্তেই থাকতেন শনিবার তিনি থাকতেন চট্টগ্রামের এবি লাউঞ্জের সঙ্গে সংযুক্ত। তার এই ভালোবাসাকে আমরা সম্মান জানাব। এবির স্বপ্ন পূরণে চট্টগ্রামে উইন্ড অব চেঞ্জের এবি লাউঞ্জের কার্যক্রম অব্যাহত থাকবে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৮ অক্টোবর ২০১৮/রেজাউল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়