ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

মিরাজের নৈপুণ্যে ছোট লক্ষ্য বাংলাদেশের

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১৪ ৪:২৬:১০ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১৪ ৫:১০:৩৪ পিএম
মিরাজের নৈপুণ্যে ছোট লক্ষ্য বাংলাদেশের
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : মিরাজের আফসোস হচ্ছে কি না, তা বোঝা মুশকিল। সিলেটের অভিষেক ওয়ানডেতে বল হাতে পাঁচ উইকেট নিয়ে নিজের নাম তুলতে পারতেন রেকর্ডবুকে। কিন্তু চার উইকেটেই সন্তুষ্ট থাকতে হলো এই অফ স্পিনারকে।

তবে নিশ্চিত আফসোস হতো শাই হোপের, যদি না তিনি সেঞ্চুরি পেতেন। সতীর্থরা যেভাবে আসা-যাওয়ার মিছিলে ছিলেন, তার সেঞ্চুরির স্বাদ পাওয়া পুরোপুরি ছিল ভাগ্যের ওপর। ভাগ্যদেবীকে পাশে পেয়েছেন এই ওপেনার। ৪৮তম ওভারের প্রথম বলে সাকিবকে লং অফ দিয়ে উড়িয়ে ৯৪ থেকে ১০০ তে পৌঁছান।

পরপর দুই ম্যাচে সেঞ্চুরি। আগের ম্যাচে সেঞ্চুরি তুলে দলকে জিতিয়েছেন। এবার সেঞ্চুরি তুলে দলকে দিয়েছেন সম্মানজনক স্কোর। সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ তুলেছে ১৯৮ রান। প্রথম ম্যাচে ১৯৪ করে বাংলাদেশের জয় আটকাতে পারেনি সফরকারীরা। এবার সেই সংগ্রহে যোগ হয়েছে বাড়তি ৪ রান। এবার পারবেন কি তারা? জানা যাবে বাংলাদেশের ইনিংসের পরপরই।

দুপুর ১২টায় শুরু হওয়া ম্যাচে টস জিতে মাশরাফি বিন মুর্তজা ব্যাটিংয়ে পাঠান ওয়েস্ট ইন্ডিজকে। টস জিতে দলকে শুরুতেই এগিয়ে নেন অধিনায়ক। এরপর বাকি কাজ সারেন মেহেদী হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের হয়ে একাই দলকে টেনেছেন শাই হোপ। তার ১৩১ বলে ১০৮ রানের ইনিংসেই ক্যারিবীয়রা বলার মতো পুঁজি পেয়েছে। ডানহাতি এ ওপেনারের পর দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান করেছেন মারলন স্যামুয়েলস।

এ ছাড়া কিমো পল ১২ ও ড্যারেন ব্রাভো ১০ রান করেছেন। দলের সাত ব্যাটসম্যানই ছুঁতে পারেননি দুই অঙ্ক। স্কোরবোর্ডই স্পষ্ট শাই হোপের ইনিংসটি কতটা গুরুত্বপূর্ণ, কতটা কার্যকরী।

ক্যারিবীয় শিবিরে শুরুতেই ধাক্কা দেন মিরাজ। এরপর একে একে সেই তালিকায় যোগ দেন সাইফউদ্দিন, সাকিব, মাশরাফি। মুস্তাফিজুর রহমান উইকেট না পেলেও বল হাতে দ্যুতি ছড়িয়েছেন। ২৯ রানে ৪ উইকেট নিয়ে মিরাজ সেরা বোলার। ২টি করে উইকেট নেন সাকিব ও মাশরাফি। রুবেলের পরিবর্তে দলে ফেরা সাইফউদ্দিনের পকেটে গেছে ১ উইকেট।

১-১ সমতায় ওয়ানডে সিরিজ। বাংলাদেশের লক্ষ্য খুব বড় নয়। সিরিজ জয়ের স্বপ্ন দেখতেই পারে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ : ৫০ ওভারে ১৯৮/৯ (হেমরাজ ৯, হোপ ১০৮*, ব্রাভো ১০, স্যামুয়েলস ১৯, হেটমায়ার ০, পাওয়েল ১, চেজ ৮, অ্যালেন ৬, পল ১২, রোচ ৩, বিশু ৬*; মিরাজ ৪/২৯, মাশরাফি ২/৩৪, সাকিব ২/৪০, সাইফউদ্দিন ১/৩৮, মুস্তাফিজ ০/৩৩, মাহমুদউল্লাহ ০/১৪)।

 



রাইজিংবিডি/সিলেট/১৪ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge