ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শহীদ মিনারে আহমেদ ইমতিয়াজ বুলবুলকে সর্বস্তরের শ্রদ্ধা

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৪, ২৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শহীদ মিনারে আহমেদ ইমতিয়াজ বুলবুলকে সর্বস্তরের শ্রদ্ধা

বিনোদন প্রতিবেদক : মুক্তিযোদ্ধা, প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে।

বুধবার বেলা পৌনে ১১টায় তার মরদেহ সেখানে নেওয়া হয়। কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে প্রথ‌মে আহমেদ ইমতিয়াজ বুলবুলকে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর শ্রদ্ধা জানানো হয় রাষ্ট্রপতির পক্ষ থেকে। আওয়ামী লীগের পক্ষ থেকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ ছাড়া সেখানে যান সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সুরকার, গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, কবির বকুল, শওকত আলী ইমন, কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, ফকির আলমগীর, কুমার বিশ্বজিৎ, এন্ড্রু কিশোর, মনির খান, ধ্রুব গুহসহ বিভিন্ন সাংস্কৃতিক এবং রাজনৈতিক ব্যক্তিরা।

দুপুর ১২টা পর্যন্ত সেখানে তার মরদেহ শহীদ মিনারে রাখা হবে। এরপর বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)। সেখানেও তার জানাজা হবে। এরপর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন তিনি।


মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোরে রাজধানীর আফতাব নগরে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরে তিনি হৃদযন্ত্রের জটিলতায় ভুগছিলেন।

১৯৫৭ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। ১৯৭৮ সালে মেঘ বিজলি বাদল ছবিতে সঙ্গীত পরিচালনার মাধ্যমে চলচ্চিত্রে কাজ শুরু করেন তিনি। এ ছাড়া স্বাধীনভাবে গানের অ্যালবাম তৈরি করেছেন এবং অসংখ্য চলচ্চিত্রে সঙ্গীত পরিচালনা করেছেন।

১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন তিনি। আহমেদ ইমতিয়াজ বুলবুল দেশের সংগীতে বিশেষ অবদানের জন্য রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও রাষ্ট্রপতির পুরস্কারসহ অনেক সম্মাননা পেয়েছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৯/রাহাত সাইফুল/ইভা/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়