ঢাকা, বুধবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

টেলি সামাদ আর নেই

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-০৬ ২:৩৮:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২৭ ২:৪৩:৫৪ পিএম

বিনোদন প্রতিবেদক: জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদ আর নেই।

আজ শনিবার দুপুর দেড়টায় স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

শক্তিমান এই অভিনেতার মৃত্যুর খবরটি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি জানান, দীর্ঘদিন ধরেই নানা অসুখে ভুগছিলেন বরেণ্য এই অভিনেতা। সম্প্রতি শরীর বেশি খারাপ হলে তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

এর আগে ২০১৭ সালে যুক্তরাষ্ট্রে টেলি সামাদের বাইপাস সার্জারি করা হয়েছিল। এ ছাড়া গত বছরের ২০ অক্টোবর তার বাঁ পায়ের বৃদ্ধাঙ্গুলিতেও জরুরি অস্ত্রোপচার করা হয়।

সর্বশেষ গত বছরের ৪ ডিসেম্বর অসুস্থ হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন টেলি সামাদ। তখন ডাক্তার বলেছিলেন, টেলি সামাদের খাদ্য নালীতে সমস্যা রয়েছে। শুধু তাই নয়, তার বুকে ইনফেকশন ছিল, ডায়াবেটিস ছিল। রক্তের প্লাটিলেটও কমে যাচ্ছিলো বলে জানিয়েছিলেন চিকিৎসক।

জনপ্রিয় এই অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলচ্চিত্রসহ সংস্কৃতি অঙ্গনেও শোকের ছায়া নেমে এসেছে তাঁর মৃত্যুতে।

সত্তর ও আশির দশকের শক্তিমান এ অভিনেতার প্রকৃত নাম আবদুস সামাদ। কৌতূক অভিনেতা হিসেবে তিনি সবার হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন। প্রচণ্ড প্রতিভার অধিকারী হওয়ায় তাকে টেলি উপাধি দেওয়া হয়। মুন্সীগঞ্জের ছেলে টেলি সামাদ। শুধু অভিনয় নয়, গান ও ছবি আঁকাতেও রয়েছে তার সমান পারদর্শিতা।

১৯৭৩ সালে নজরুল ইসলামের নির্মিত ‘কার বৌ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। এরপরে পাঁচ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। ৫০টিরও বেশি চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন। সর্বশেষ অনিমেষ আইচের ‘জিরো ডিগ্রি’ সিনেমায় অভিনয় করেন তিনি। সিনেমাটি ২০১৫ সালে মুক্তি পায়।




রাইজিংবিডি/ঢাকা/৬ এপ্রিল ২০১৯/রাহাত/মারুফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন