ঢাকা, বুধবার, ২৮ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

তিনি অমিতাভ নন

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৯ ২:২৩:৩২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৯ ২:৪৯:২০ পিএম
শশীকান্ত পেড়ওয়াল

বিনোদন ডেস্ক: চেহারা, পোশাক, অঙ্গভঙ্গি, এমনকি চোখের চশমাটিতেও রয়েছে মিল। প্রথম দেখাতে যে কেউ-ই ভুল করবেন, একটু ভালোভাবে নজর দিলে হয়তো বুঝতে পারবেন—না তিনি বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন নন।

সম্প্রতি শশীকান্ত পেড়ওয়ালের একটি মিমিক্রির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পায়। এরপর তা ভাইরাল হয়। কারণ বিগ বি অমিতাভের সঙ্গে তার বেশ সাদৃশ্য রয়েছে, এমনকি তার সংলাপ বলার ধরনও অনেকটা অমিতাভ বচ্চনের মতো।

কখনো অমিতাভ বচ্চনের সঙ্গে দেখা হয়েছে কি না? এমন প্রশ্নের উত্তরে শশীকান্ত বলেন, ‘হ্যাঁ, ২০১১ সালে তার বাড়িতে দেখা করেছিলাম এবং তাকে আমার অ্যালবাম দেখিয়েছিলাম। তিনি বিশ্বাস করতে পারছিলেন না, সেগুলো আমার ছবি। তিনি আমার কাজের প্রশংসা করেছিলেন।’

শশীকান্ত পেশায় একজন অধ্যাপক। তিনি অমিতাভ বচ্চনের অনেক বড় ভক্ত। কলেজে পড়ার সময় বন্ধুদের মুখে অভিতাভ বচ্চনের সঙ্গে তার চেহারার সাদৃশ্যের কথা শোনেন। এরপর এ অভিনেতার সংলাপ রপ্ত করেন এবং কলেজ পড়াকালীন বিভিন্ন সময় পারফর্ম করতেন। এরপর একটি অর্কেস্ট্রায় যোগ দিয়ে স্ট্যান্ডআপ কমেডি শুরু করেন। প্রায় ২০ বছর তিনি এটিই করেছেন। শুধু অমিতাভ নয়, অন্য অভিনয়শিল্পীদের কণ্ঠও অনুকরণ করতে পারেন তিনি। তবে বিগত ১০ বছর ধরে শুধু অমিতাভ বচ্চনের কণ্ঠই অনুকরণ করছেন। অর্থের স্বল্পতায় যারা আসল অমিতাভকে অনুষ্ঠানে আনতে পারেন না তারা শশীকান্তকে দিয়েই দুধের স্বাদ ঘোলে মেটান।

বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি হাসপাতালে ও এনজিওতে যান শশীকান্ত। তিনি বলেন, ‘আমি সেখানে যাই এবং মানুষকে আনন্দ দিতে চেষ্টা করি। হাসপাতালে ক্যানসার আক্রান্ত যে রোগী মুমূর্ষু অবস্থায় রয়েছেন তার জন্য আনন্দ খুবই প্রয়োজন। আমি যখন অমিতাভের মতো হয়ে তাদের কাছে যাই, তারা ভীষণ খুশি হন। আমি আয়োজকদের অনুরোধ করি তারা যেন আমার আসল পরিচয় না বলেন, সবাই মনে করেন তারা আসল অমিতাভের সঙ্গে দেখা করতে পারছেন, এতে খুশি হন। একটি ছোট মিথ্যা যদি সবাইকে আনন্দ দেয় দোষের কী!’

দীর্ঘ ৩০ বছর ধরে অমিতাভ বচ্চনের মতো সেজে জীবনযাপন করছেন শশীকান্ত। ভারতের পাশাপাশি বিদেশেও ডাক পান তিনি। এমনকি টিভি অনুষ্ঠানেও দেখা গেছে তাকে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৯/মারুফ/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন