ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভাসবে ‘কালো মেঘের ভেলা’

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১০ ৪:১৮:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১০ ৪:১৮:৩৪ পিএম
ভাসবে ‘কালো মেঘের ভেলা’
Voice Control HD Smart LED

বিনোদন প্রতিবেদক : দেশের প্রখ্যাত কবি নির্মলেন্দু গুণের শিশুতোষ উপন্যাস ‘কালো মেঘের ভেলা’। উপন্যাসটি চলচ্চিত্রে রূপ দিয়েছেন তারই কন্যা মৃত্তিকা গুণ। সরকারি অনুদানে পূর্ণদৈর্ঘ্য এই চলচ্চিত্র নির্মিত হয়েছে। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই চলচ্চিত্রের চিত্রনাট্য করেছেন প্রয়াত ফারুক হোসেন।

আগামী ২৬ জুলাই দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দেয়া হবে বলে রাইজিংবিডিকে জানান পরিচালক মৃত্তিকা গুণ। এ প্রসঙ্গে মৃত্তিকা বলেন, ‘চূড়ান্ত প্রস্তুতি প্রায় শেষ। যদিও এখন পর্যন্ত সিনেমা হলের নাম হাতে এসে পৌঁছেনি। কয়েক দিনের মধ্যেই নামগুলো পেয়ে যাব।’

স্বল্পদৈর্ঘ্যের জন্য অনুদান পেলেও গল্পটিকে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে রূপ দেয়া হয়। এরই মধ্যে বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে সিনেমাটি দেখানো হয়েছে। কলকাতা ইন্টারন্যাশনাল কাল্ট ফিল্ম ফেস্টিভালে সেরা শিশু চলচ্চিত্র বিভাগে সিনেমাটি পুরস্কৃতও হয়েছে। শীঘ্রই চলচ্চিত্রটির ট্রেলার মুক্তি পাবে বলে জানা যায়।

সিনেমার গল্পে দেখা যাবে- ঢাকার রেল স্টেশনের এক পথশিশুর সংগ্রামী জীবন। তার মধ্যেও আছে শৈশব-কৈশোরে থাকা প্রতিটি শিশুর ফ্যান্টাসি প্রবণ মন। এরকম ফ্যান্টাসি থেকেই একদিন হঠাৎ সে ট্রেনে উঠে নিরুদ্দেশের পথে যাত্রা করে। হাজির হয় একটি গ্রামে। সেখানে কাজের সন্ধান করে। যথারীতি নানা বাধা, প্রতিবন্ধকতার সম্মুখীন হয়। শিশুটির সঙ্গে তার মায়ের গভীর সম্পর্কের বিষয়টিও উঠে এসেছে এ চলচ্চিত্রে।

‘কালো মেঘের ভেলা’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্র মা ও ছেলে। এতে মায়ের চরিত্রে অভিনয় করেছেন রুনা খান ও ছেলের চরিত্রে  আপন। এর বেশিরভাগ অংশের শুটিং হয়েছে কবির গ্রাম বারহাট্টায়। এছাড়া কমলাপুর, পুবাইল, তেজগাঁও বস্তিতেও শুটিং সম্পন্ন করেছেন মৃত্তিকা গুণ।


রাইজিংবিডি/ঢাকা/১০ জুলাই ২০১৯/রাহাত/তারা

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge