ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিসিমপুর প্রতিদিন দেখা যাবে দুরন্ত টেলিভিশনে

তাপস রায় : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১০ ৪:৪৩:০৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১০ ৪:৪৯:৩৮ পিএম
সিসিমপুর প্রতিদিন দেখা যাবে দুরন্ত টেলিভিশনে
Voice Control HD Smart LED

বিনোদন ডেস্ক : ছোটদের জনপ্রিয় অনুষ্ঠান সিসিমপুর।  অনুষ্ঠানটি এবার দুরন্ত টেলিভিশনের পর্দায় দেখা যাবে।  আগামী ১৪ জুলাই থেকে সপ্তাহের প্রতিদিন ৩বার সিসিমপুর প্রচার হবে। সময় সকাল সাড়ে ৮টা, দুপুর সাড়ে ১২টা এবং বিকেলে সাড়ে ৫টা। রাজধানীতে আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানান সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম।

শিশুদের শেখাকে আনন্দদায়ক ও উপভোগ্য করার লক্ষ্য নিয়ে সিসিমপুরের যাত্রা শুরু হয়েছিল ২০০৫ সালে। ২০২০ সালের পহেলা বৈশাখে পথচলার দেড় দশক পূর্ণ করবে অনুষ্ঠানটি। এ উপলক্ষে বছরব্যাপী নানা আয়োজন থাকছে সিসিমপুরে। তারই অংশ হিসেবে গণমাধ্যমের মুখোমুখি হন সিসিমপুরের নির্বাহী পরিচালক। অনুষ্ঠানে তিনি সিসিমপুরের ভবিষ্যত পরিকল্পনাও তুলে ধরেন। তিনি বলেন, ‘সিসিমপুর ইতিমধ্যে সফলভাবে ১২টি সিজন শেষ করেছে। বর্তমানে জনপ্রিয় এই অনুষ্ঠানটির ১৩ ও ১৪তম সিজনের শুটিং চলছে।’

সিসিমপুর চলে গেছে প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছেও। ফলে ২০১০ সালে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস ট্রাস্ট পরিচালিত একটি জরিপে সিসিমপুর শিশুতোষ অনুষ্ঠান হিসেবে শীর্ষস্থানীয় এবং সামগ্রিকভাবে তৃতীয় জনপ্রিয় অনুষ্ঠান নির্বাচিত হয়। ২০০৭ সালে পরিচালিত এসিপিআর-এর দীর্ঘমেয়াদী গবেষণায় দেখা গেছে, যেসব শিশু সিসিমপুর অনুষ্ঠানটি নিয়মিত দেখে তারা তাদের চাইতে এক বছরের বড় শিশু, যারা সিসিমপুর দেখে না তাদের চেয়ে ভাষা ও বর্ণ, গণিত এবং সামাজিক-সাংস্কৃতিক বিষয়ে বেশি দক্ষতা প্রদর্শন করেছে।

অনুষ্ঠানে জানানো হয়, ইকরি, হালুম, শিকু, টুকটুকির মতো আগামীতে জুলিয়া নামে নতুন একটি চরিত্র যুক্ত হবে সিসিমপুরে। অনুষ্ঠানে সিসিমপুরের জনিপ্রিয় চরিত্র ইকরি, টুকটুকি, হালুম এবং শিকু উপস্থিত ছিলো।


রাইজিংবিডি/ঢাকা/১০ জুলাই ২০১৯/তারা

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge