ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘টেডি মোস্তফা’ শাওন

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৭ ১:৩৫:১২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৭ ১:৩৫:১২ পিএম

বিনোদন ডেস্ক: পুরান ঢাকায় বসবাস করেন রমজান আলী, আরতের ব্যবসা করেন তিনি। তার একমাত্র ছেলে রনি। মহল্লার সবাই তাকে টেডি মোস্তফা নামে ডাকে। বাবার অনেক ইচ্ছা ছিল— ছেলে পড়াশোনা করে বড় হবে। কিন্তু এলাকার বখাটেদের সঙ্গে মিশে আর পড়াশোনা করতে পারেনি। তিনবার এইচএসসি পরীক্ষায় দিয়েও পাস করতে পারেনি।

এত হতাশার মাঝে শুধু প্রেমিকার কাছে সুখ খুঁজে পায় টেডি। সেই প্রেমে বাধা হয়ে দাঁড়ায় প্রেমিকার প্রভাবশালী বড় ভাই। এদিকে দিন এবং সময়ের ব্যবধানে বাবা ছেলের প্রতি আস্থা হারিয়ে ফেলে। তার ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় পড়ে যায়। হঠাৎ একদিন তার বাবা রমজান আলী স্ট্রোক করে। মধ্যবিত্ত পরিবারের ছেলে টেডিকে সাহায্যের জন্য হাত পাততে হয় প্রেমিকার বড় ভাইয়ের কাছে। প্রেম বিসর্জন দেয়ার শর্তে সাহায্য নিলেও বাবাকে বাঁচাতে পারে না টেডি। তারপর গল্প মোড় নেয় ভিন্ন দিকে।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘টেডি মোস্তফা’। এটি রচনা ও পরিচালনা করেছেন তারেক রহমান। এর নাম ভূমিকায় অভিনয় করেছেন সায়েদ জামান শাওন। এছাড়াও অভিনয় করেছেন শেহতাজ, শহীদুজ্জামান সেলিম, সোহেল খান, মুনিরা আক্তার মিঠু, সাইফ, হাসানসহ অনেকে।

ঈদুল আজহার দিন সন্ধ্যা ৬টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভিতে নাটকটি প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা তারেক রহমান।

 

রাইজিংবিডি/ঢাকা/৭ আগস্ট ২০১৯/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন