ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ঈদের আট নাটক-টেলিফিল্মে নজরুল রাজ

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ৭ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদের আট নাটক-টেলিফিল্মে নজরুল রাজ

বিনোদন প্রতিবেদক: কয়েকদিন পরই ঈদুল আজহা। ছোটপর্দার শিল্পী ও কুশলীরা নাটক-টেলিফিল্মের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। শুটিং স্পটগুলোতে দিন-রাত চলছে শুটিং, যেন দম ফেলার ফুরসত নেই। ব্যস্ত শিল্পীদের মধ্যে নজরুল রাজ একজন। খুব কম সময়ে বেশ কিছু নাটক, টেলিফিল্ম ও চলচ্চিত্রে অভিনয় করেছেন উদীয়মান এই শিল্পী। এবারের ঈদে তার অভিনীত পাঁচটি নাটক ও তিনটি টেলিফিল্ম বিভিন্ন টেলিভিশনে প্রচার হবে।

এসব নাটক-টেলিফিল্মগুলো হলো— সাখাওয়াত মানিকের ‘রহস্যময় নারী’ টেলিফিল্মে অভিনয় করেছেন নাঈম, মিথিলা, শ্যামল মাওলা, নজরুল রাজ, হক বারিশ, তৃষ্ণা, রানী আহাদসহ অনেকে। এর গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন রাজিব আহমেদ। দেশ টিভিতে প্রচার হবে এটি। ওয়াহিদ আদনান রাজিবের রচনা ও পরিচালনায় ‘লালসা কাব্য’ টেলিফিল্মে অভিনয় করেছেন নজরুল রাজ, শিপন মিত্র, তিশ তৃষ্ণা, সুমনসহ আরো অনেকে। এটিএন বাংলায় প্রচার হবে এটি। তরুণ নাট্য পরিচালক আলিমুজ্জামান সনি নির্মাণ করেছে ‘ধোঁয়াশা’ টেলিফিল্ম। এতে অভিনয় করেছেন ইমন, নজরুল রাজ, তৃষ্ণা, নিলা, বকুলসহ অনেকে। টেলিফিল্মটির কাহিনি লিখেছেন পরিচালক। রচনা, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন শিশির সিক্ত। ঈদুল আজহায় বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে টেলিফিল্মটি।

নাট্য নির্মাতা সাখাওয়াত মানিকের ‘আড়াল’ টেলিফিল্মে জুটি বেঁধে অভিনয় করেছেন নজরুল রাজ ও লাক্স তারকা নাদিয়া আফরিন মিম। এছাড়াও অভিনয় করেছেন ছোট পর্দার শক্তিমান অভিনেতা শহীদুজ্জামান সেলিম, তানভীর, অন্তু, রাইসা খান প্রমুখ। কাজী ইউসুফ আলী খোকন রচিত টেলিফিল্মটি এটিএন বাংলায় প্রচার হবে।

স্বাধীন-ফুয়াদের ‘ভাই আছে না’ নাটকে নজরুল রাজ, মিশু সাব্বির, নাদিয়া আফরিন মিম, অ্যালেন শুভ্র, জাফিয়া হক, দেলোয়ারসহ অনেকে অভিনয় করেছেন। নাটকটি রচনা করেছেন সেজান নূর। এটি প্রযোজনা করেছে রাজ মাল্টিমিডিয়া। এই যুগল নির্মাতার ‘বিয়ে হবে’ নামে একক নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছেন নজরুল রাজ, নাদিয়া মিম ও মিশু সাব্বির। এস সিরাজীর রচনায় নাটকটি ঈদুল আজহার দিন রাত সাড়ে ৮টায় একুশে টিভিতে প্রচার হবে। রাফাত মজুমদার রিংকুর ‘নান্টু পান্টু’ নাটকে অভিনয় করেছেন শ্যামল মাওলা, নিলয়, মিথিলা ও নজরুল রাজ। এটি রচনা করেছেন জাহিদ বাবু।

চলচ্চিত্র নির্মাতা মুশফিকুর রহমান গুলজারের গল্প ও পরিচালনায় শোক দিবসের একটি নাটকে অভিনয় করছেন নজরুল রাজ। আজ থেকে নাটকটির শুটিং শুরু হয়েছে। ১৫ আগস্ট এটিএন বাংলায় প্রচার হবে এটি।

নজরুল রাজ বলেন, ‘এই ঈদে আমার প্রযোজনা প্রতিষ্ঠান রাজ মাল্টিমিডিয়া প্রায় অর্ধশত নাটক প্রযোজনা করেছে। যা বিভিন্ন চ্যানেলে প্রচারিত হবে। এর মধ্যে আমি অভিনয় করেছি ৮টি নাটকে। ভিন্ন ভিন্ন গল্পের এই নাটকগুলোতে অভিনয় করেছি। আশা করছি, দর্শক ঈদে নাটকগুলো উপভোগ করবেন।’

নজরুল রাজের প্রযোজনা প্রতিষ্ঠান রাজ মাল্টিমিডিয়া থেকে এরই মধ্যে অসংখ্য নাটক, টেলিফিল্ম নির্মিত হয়েছে। এ প্রতিষ্ঠানের ব্যানারে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। ‘প্রিয়জন প্রয়োজন’ শিরোনামের সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন নজরুল রাজ ও আঁচল আঁখি। এটি পরিচালনা করছেন দেবাশীষ বিশ্বাস।


রাইজিংবিডি/ঢাকা/৭ আগস্ট ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়