ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুক্তি পেয়েছে মোল্লা জালাল-লেমিসের গান

প্রকাশিত: ১০:১৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্তি পেয়েছে মোল্লা জালাল-লেমিসের গান

সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল। পেশাগত ও সাংগঠনিক ব‌্যস্ততার ফাঁকে গানও লেখেন তিনি। মোল্লা জালালের লেখা অনেক গানে কণ্ঠ দিয়েছেন দেশবরেণ্য সংগীতশিল্পীরা।

সম্প্রতি তার লেখা গানে কণ্ঠ দেন জনপ্রিয় কণ্ঠশিল্পী লেমিস। ‘বলো দুর্গা মাইকি জয়’ গানটির সংগীতায়োজন করেছেন বাসুদেব ঘোষ। দুর্গা পূজা উপলক্ষে গত ১৭ সেপ্টেম্বর ত্রিতালের ব্যানারে ইউটিউবে মুক্তি পেয়েছে গানটি।

গানটি নিয়ে নির্মিত হয়েছে মিউজিক ভিডিও। এম আর ওয়াসেকের কোরিওগ্রাফিতে এটি পরিচালনা করেছেন প্রাণেশ চৌধুরী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন দুলাল খান। চিত্রগ্রহণে রিপন রহমান খান, সম্পাদনায় এলিট সাগর ও ইমন রাবেক।

একজন সাংবাদিক নেতা হিসেবে মোল্লা জালালের পরিচিতি থাকলেও তিনি একজন গুণী গীতিকার। দেশ এবং দেশের মানুষকে ভালোবেসে দীর্ঘ দিন ধরে নিরবে-নিভৃতে গান লিখে চলেছেন। তার লিখা গানে সুর করেছেন প্রখ্যাত সুরকার আলাউদ্দিন আলী থেকে শুরু করে দেশের প্রথম সারির সব সুরকার। তার লিখা গানে কণ্ঠ দিয়েছেন রেজওয়ানা চৌধুরী বন্যা, এন্ড্রু কিশোর, রফিকুল আলম, সামিনা চৌধুরী, কনকচাঁপা, ফাহমিদা নবী, ডলি সায়ন্তনীসহ অসংখ্য জনপ্রিয় শিল্পী।

দেখুন: ‘বলো দুর্গা মাইকি জয়’ গানটি।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়