ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিবাহিত নারীদের নিয়ে ‘মিসেস বাংলাদেশ’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ১৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিবাহিত নারীদের নিয়ে ‘মিসেস বাংলাদেশ’

এই প্রথমবার বিবাহিত নারীদের নিয়ে বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মিসেস বাংলাদেশ-২০১৯’ পেজেন্ট এবং ট্যালেন্ট হান্ট রিয়েলিটি শো।

আগামী ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় গুলশান ক্লাবে অনুষ্ঠিত হবে এটির ফাইনাল রাউন্ড। সেখানে টপটেন থেকে প্রতিযোগিতার মাধ্যমে চ্য‌াম্পিয়ন হয়ে ভাগ্যবান একজন নির্বাচিত হবেন মিসেস বাংলাদেশ। আর তিনি আমেরিকায় অনুষ্ঠিতব্য মিসেস ওয়াল্ড প্রতিযোগিতায় অংশ নিয়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মিসেস বাংলাদেশের আয়োজক অপূর্ব আব্দুল লতিফ এসব তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশে সৌন্দর্য ও মেধাভিত্তিক জাতীয় এবং আন্তর্জাতিক অসংখ্য অনুষ্ঠান ইতিপূর্বে অনুষ্ঠিত হয়েছে। কিন্তু মেধাবী ও বিবাহিত নারীদের নিয়ে উল্লেখযোগ্য তেমন কিছু হয়নি, সেই তাগিদেই এমন একটা পরিকপ্লনা গ্রহণ করা। নারী শক্তি ও নারী জাগরণকে একধাপ এগিয়ে দেয়ার লক্ষ্যেই এ আয়োজন।

আয়োজনটির টাইটেল স্পন্সর বায়োজিন কসমেসিউটিক্যালস। প্রতিষ্ঠানটির সিইও মোহাম্মদ জাহিদুল হক বলেন, অংশগ্রহণকারী সকল নারী ও তাদের পরিবারকে সাধুবাদ জানাই। বাংলাদেশে বিবাহিত নারীদের নিয়ে এই প্রথম একটি অন্যরকম আয়োজন। আধুনিক বাংলাদেশ গঠনে মিসেস বাংলাদেশ এর উদ্যোগ যথেষ্ঠ ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।

অনুষ্ঠানের ইভেন্ট ডিরেক্টর ও গ্রুমিং ইন্সট্রাক্টর কৃষান ভূইয়া জানান, অনুষ্ঠানটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচার ও সাধারণ মানুষের মধ্যে কল্পনাতীত সাড়া ফেলেছে। যার কারণে আমরা অনেক বেশি অনুপ্রাণিত।

ইউথ বাংলা সভাপতি মোনা চৌধুরী বলেন, উদ্যোগটি শুভ প্রতি বছর এ ধরনের আয়োজন হওয়া উচিত। এ ধরনের আয়োজন বিবাহিত নারীদের আত্মবিশ্বাসী হতে সাহায্য করবে।

সারা থেকে প্রায় দুই হাজার বিবাহিত নারীর অংশগ্রহণে ৬ সেপ্টেম্বর শুরু হয় মিসেস বাংলাদেশ এর প্রাইমারি অডিশন। সেখান থেকে ১০০ জন, তারপর ৩০ জন এভাবে পর্যায়ক্রমে টপটেন বাছাই করা হয়। ভাগ্যবর্তী টপটেন হলেন রাবেয়া আরাফাত দিশা, সামান্তা, মাটি সিদ্দিকী, নুসরাত, অবনী, রুমানা, সোনিয়া, আফরিন আনি, সানজিদা প্রমুখ।

মিসেস বাংলাদেশ বাছাই এর অডিশনগুলোতে বিচারক এবং মেন্টর হিসেবে উপস্থিত ছিলেন অভিনেতা ও পরিচালক শহীদুল আলম সাচ্চু, বিউটি এক্সপার্ট সালেহা সারোয়ার, সামিনা সারা, মারিয়া মৃত্তিক, ড. তৌহিদা রহমান ইরিন, আবৃত্তিশিল্পী শিমুল মোস্তফা, গ্রুমিং ইন্সট্রাক্টর কৃষান ভূইয়া, ফ্যাশন ডিজাইনার আজহারুল হক আজাদ, নিমা এহসান, পিয়াল হোসেন, অভিনেতা ও মডেল খালেদ হোসেন সুজন, উপস্থাপিকা ইসরাত পায়েল, ইউথ বাংলা কালচারাল ফোরামের সভানেত্রী মুনা চৌধুরী, ড্যান্স ডিরেক্টর এমডি ফারুখ, বিশিষ্ট নারী উদ্যোক্তা আইরিন ইসলাম, অভিনেতা ও উপস্থাপক জুলহাজ জোবাইয়ের, মডেল কোরিওগ্রাফার লামিয়া আলম, মডেল অভিনেতা অন্তু করিম প্রমুখ।


ঢাকা/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়