ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নতুন দলের নতুন নাটক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৫, ২০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন দলের নতুন নাটক

‘অনুদ্ধারণীয়’ নাটকের মহড়ার দৃশ্য

গত জুলাই মাসে পথচলা শুরু করে নাটকের দল অনুস্বর। দলটি মঞ্চে নিয়ে আসছে তাদের প্রথম প্রযোজনা ‘অনুদ্ধারণীয়’। আগামীকাল শনিবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন অনুষ্ঠিত হবে।

বুদ্ধদেব বসুর ছোটগল্প অবলম্বনে নাটকটির নাট্যরূপ ও নির্দেশনা দিচ্ছেন মোহাম্মদ বারী।

গল্প প্রসঙ্গে নির্দেশক জানান, প্রতিষ্ঠানবিরোধী লড়াই করে যাওয়া আপনার পথ প্রদর্শক যখন পুঁজিবাদের গ্যাড়াকলে পড়ে সুবিধাবাদী হয়ে চেটে-পুটে তৃপ্তির ঢেঁকুর তোলে, তখন আপনার কেমন লাগে? এমন নানা প্রশ্নের জন্ম দেবে যে নাটক তারই নাম ‘অনুদ্ধারণীয়’। কবি ও কবিভক্ত অমিত চরিত্রের চূড়ান্ত দ্বন্দ্বের মধ্য দিয়ে এগিয়েছে নাটকটির কাহিনি।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন— মোহাম্মদ বারী, মাজিদুল মিঠু, মাহফুজ সুমন, সরকার জামান, এস আর সম্পদ, মোহাম্মদ রাকিব, আকিব বাবু, রুবেল অরভিল, ফরিদা লিমা, শাহনাজ জাহান প্রমুখ।

নাটকটির মঞ্চ ও ভিজ্যুয়াল ডিজাইন করেছেন শাহীনুর রহমান, সহযোগী আরিফ সাকিল। আলোক পরিকল্পনায় অম্লান বিশ্বাস। আবহ সংগীতে আবির সায়েম। কোরিওগ্রাফিতে অনিকেত পাল বাবু। পোশাক পরিকল্পনায় ফৌজিয়া করিম। দ্রব্যসামগ্রী ব্যবস্থাপনায় মাজিদুল মিঠু, মঞ্চ ব্যবস্থাপনায় সরকার জামান ও মোহাম্মদ রাকিব।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়