ঢাকা, শুক্রবার, ৩০ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অশ্লীলতার প্রশ্ন আমার দিকেই কেন: ময়ূরী

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২৭ ৪:৫৩:০৬ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২৭ ৪:৫৩:০৬ পিএম

চলচ্চিত্রের সোনালি যুগের অবসানের পর নব্বই দশকের শেষের দিকে ঢাকাই চলচ্চিত্রে কাটপিস সিনেমার আগ্রাসন শুরু হয়। অশ্লীলতার যাতাকলে সিনেমাপ্রেমী মানুষ হলবিমুখ হতে শুরু করেন। আর এই সময় ঢালিউডে ঝড় তোলা চিত্রনায়িকা ময়ূরীর আগমন ঘটে। ময়ূরী অভিনীত প্রথম চলচ্চিত্র ‘মৃত্যুর মুখে’ এবং সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘বাংলা ভাই’।

নব্বই দশক থেকে এ পর্যন্ত ময়ূরী অভিনীত তিনশ সিনেমা মুক্তি পেয়েছে। মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোতে তিনি যতটা প্রশংসিত হয়েছেন তারচেয়ে বেশি সমালোচিত হয়েছেন। কাটপিস সিনেমার সবচেয়ে চাহিদাসম্পন্ন অভিনেত্রী ছিলেন তিনি। তখন বেশকিছু অশ্লীল সিনেমায় দেখা যায় তাকে। দেশীয় চলচ্চিত্র সুস্থ ধারায় ফিরলে অনেকটাই অন্তরালে চলে যান এ অভিনেত্রী। সাধারণ দর্শকের পাশাপাশি এখন সাংবাদিকদেরও ধরা ছোঁয়ার বাইরে তিনি। কয়েক দিন আগে হঠাৎ দেখা মিলেছে এই অভিনেত্রীর।

নিজেকে অনেকটা আড়াল করে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে এসেছিলেন ময়ূরী। ভক্তদের চোখ ফাঁকি দিতে পারলেও সাংবাদিকদের চোখ ফাঁকি দিতে পরেনি। প্রথমে কথা বলতে না চাইলেও শেষ পর্যন্ত রাইজিংবিডির প্রতিবেদক রাহাত সাইফুলের সঙ্গে কথা বলেন ময়ূরী। সংক্ষিপ্ত এ আলাপচারিতা পাঠকদের জন্য তুলে ধরা হলো—

রাইজিংবিডি: অনেক দিন পর বিএফডিসিতে এসে কেমন লাগছে?

ময়ূরী: নির্বাচনের জন্য আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। এখানে এসে ভালো লাগছে। তবে এফডিসিতে এসে নতুন কিছু মনে হয়নি, আগে যেমন ছিল এখনো তেমনই আছে। কিন্তু সিনেমা কমে যাওয়ায় কলাকুশলীদের ব্যস্ততা কমে গিয়েছে। প্রযোজকরা এগিয়ে আসলে ভালো সিনেমা নির্মিত হবে।

রাইজিংবিডি: রুপালি জগতের বাইরে কীভাবে সময় পার করছেন?

ময়ূরী: ২০০৮ সালে চলচ্চিত্র ছেড়েছি। এরপর একটি চলচ্চিত্রে কাজ করেছি। এখন চলচ্চিত্রে নেই। পরিবার সংসার নিয়েই আছি। আমার দুই সন্তান নিয়ে আমার সব চিন্তাভাবনা।

রাইজিংবিডি: এক শ্রেণির দর্শক রয়েছেন তারা আপনার সম্পর্কে জানতে চান। কিন্তু সাংবাদিকরা আপনাকে ফোনে পান না। সংবাদমাধ্যম থেকে নিজেকে আড়ালে রেখেছেন কেন?

ময়ূরী: আমাকে নিয়ে অনেক মনগড়া খবর প্রকাশ করা হয়। অথচ এসব নিউজের সত্যতা নেই। তাই নিজেকে যতটা পারি আড়ালে রাখছি। তবে সবাই এমন নয়, এ সময়ের সাংবাদিকদের আমি চিনি না। তাই কথা বলতে চাই না।

রাইজিংবিডি: চলচ্চিত্র ছেড়ে দেওয়ার পরও স্টেজ শো করেছেন। এখনো কি নিয়মিত স্টেজ শো করছেন?

ময়ূরী: অনেক স্টেজ শো করেছি। সারা বাংলাদেশে আমার অসংখ্য ভক্ত রয়েছে। তাদের সামনে পারফর্ম করে ভক্তদের অনেক ভালোবাসা পেয়েছি। কিন্তু সেটাও ছেড়ে দিয়েছি। এখন শুধু সন্তান আর সংসার নিয়ে সময় কাটাই। সুযোগ পেলে যুক্তরাষ্ট্রে যাই, সেখানে আমার ভাই থাকেন।

রাইজিংবিডি: অশ্লীল সিনেমায় অভিনয়ের অভিযোগের তীর আপনার দিকেও রয়েছে…

ময়ূরী: অশ্লীলতার প্রশ্ন কেন আমার দিকে আসে? একটি সিনেমার সঙ্গে অনেকে জড়িত। সেখানে আমি শুধু একজন শিল্পী। পরিচালক, প্রযোজকদের এই প্রশ্নগুলো করলে সঠিক উত্তর পাবেন। আমাদের না জানিয়ে অনেক অশ্লীল কাটপিস ঢুকিয়ে সিনেমা মুক্তি দেয়া হয়েছে। একটু খোঁজ নিলে সব খবর পেয়ে যাবেন। এই বিষয়গুলো নিয়ে এখন আর কথা বলতে চাচ্ছি না।

রাইজিংবিডি: কয়েক বছর আগে আপনি ‘ডার্টি পিকচার’-এর আদলে একটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। এ সিনেমার অগ্রগতি কতটা?

ময়ূরী: এটা এখন আর করছি না।

রাইজিংবিডি : সিনেমা নির্মাণ বা প্রযোজনায় আসার কোনো পরিকল্পনা আছে?

ময়ূরী: না। সিনেমার কোনো কাজই এখন আর করার ইচ্ছে নেই।


ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন