ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টিভি পর্দায় বউ-শাশুড়ির দ্বন্দ্ব

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৫, ২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টিভি পর্দায় বউ-শাশুড়ির দ্বন্দ্ব

আবিরের বিয়ে নিয়ে পরিবারের সবাই যখন ব্যতিব্যস্ত তখন আবির তার প্রেমিকা শিলাকে বিয়ে করে বাসায় নিয়ে আসে। শুরু হয় পারিবারিক দ্বন্দ্ব। কারণ আবিরের মা রওশন আরা তার ছেলের সঙ্গে কোনো আলোচনা না করেই তার ব্যবসায়িক পার্টনার আজমল সাহেবের মেয়ের সঙ্গে বিয়ে ঠিক করেন।

আজমল সাহেবের মেয়েকে পুত্রবধূ বানাতে না পারলে রওশন আরাকে পুরো পরিবার নিয়ে রাস্তায় দাঁড়াতে হবে। মেজ ছেলে দুলাল দায়িত্ব নেয় শিলাকে বাড়ি থেকে বের করে আজমল সাহেবের মেয়ে ডায়নাকে বাড়ির বউ করার। কিন্তু আদৌ কি সেটা পারবে? এ প্রশ্নের উত্তর জানতে দেখতে হবে ধারাবাহিক নাটক ‘বউ-শাশুড়ি’।

টিপু আলম মিলনের গল্প নিয়ে এ নাটকের চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আকাশ রঞ্জন। এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, আল মনসুর, অহনা, সাজু খাদেম, মুনিরা মিঠু, আরফান আহমেদ, নাজিরা মৌ, জয়রাজ, অবাক, আইরিন তানি, আমিন আহমেদ, অনামিকা, গুলশান আরা প্রমুখ।

নাটক প্রসঙ্গে গল্পকার টিপু আলম মিলন বলেন, ‘বউ-শাশুড়ির মধ্যে সম্পর্কের টানাপড়েন দীর্ঘদিনের। মা এবং বউয়ের মন রক্ষা করতে গিয়ে সন্তানরূপী স্বামী বেচারাকে ফুটবলের ন্যায় প্রতিনিয়ত চক্কর খেতে হয়। পাটা-পুতার ঘর্ষণের মতো তার অবস্থা যেন চিড়েচ্যাপ্টা। এমতাবস্থায় সংসারে শুরু হয় অশান্তির আগুন। এমন ঘটনা প্রায় প্রতিটি পরিবারের মধ্যে বিরাজমান। অথচ শাশুড়ি যদি তার ছেলের বউকে মেয়ের মতো আর বউ যদি তার শাশুড়িকে মায়ের মতো মনে করত তবে এমন অশান্তি দেখতে হতো না। প্রতিটি পরিবারে বিরাজ করত শান্তিময় পরিবেশ। মূলত এ তাগিদ থেকেই বউ-শাশুড়ি নাটকের গল্প লিখেছি। বিগত দিনে দর্শকরা আমার লেখা গল্পের নাটক যেভাবে গ্রহণ করেছেন এ নাটকও সেভাবে গ্রহণ করবেন বলে আমার বিশ্বাস।’

১৬ নভেম্বর রাত ৮টা ৪০ মিনিটে বেসরকারি টেলিভিশন চ্যানেল বৈশাখী টিভিতে নতুন এ ধারাবাহিক নাটকের প্রথম পর্ব প্রচার হবে। সপ্তাহে শনি, রবি ও সোমবার নাটকটি একই সময়ে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়