ঢাকা, বুধবার, ২৮ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অভিনয়-গানে কোন নারী শিল্পী জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন?

বিনোদন প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৮ ১:১৮:৫০ এএম     ||     আপডেট: ২০১৯-১১-০৮ ১২:৪৬:১৮ পিএম

জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর। বেশ কিছু চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন। তার ১৯টি গানের অ্যালবাম প্রকাশিত হয়েছে। সংগীতে কোনো পুরষ্কার পাওয়ার আগেই ১৯৮৪ সালে ‌‘ভাত দে' চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ শিশুশিল্পী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এবার চলচ্চিত্রে গান গেয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন তিনি। 

গতকাল ৭ নভেম্বর তথ্য মন্ত্রণালয় ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে। সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন মমতাজ, সাবিনা ইয়াসমিন ও আঁখি আলমগীর।

গেজেট প্রকাশের পর তাকে শুভেচ্ছা জানিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। আসিফ তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন: ‘একটা সময়ে কুইজে প্রশ্ন হবে এমন- বাংলা চলচ্চিত্রে অভিনয় এবং গানে কোন নারী শিল্পী জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন? উত্তর: আঁখি আলমগীর। আমাদের ইন্ডাস্ট্রীর প্রিয়মুখ আঁখির এই বিরল অর্জনে আমি যারপরনাই খুশী এবং আনন্দিত। আমাদের সুখ দুঃখের প্রিয় মুখ আঁখি ওরফে লীডারের পথচলা হউক আরো মসৃণ এবং সাফল্যময়। আমি আর আমার ফ্যানদের পক্ষ থেকে আঁখির জন্য প্রাণঢালা শুভেচ্ছা ভালবাসা অভিনন্দন।ভালবাসা অবিরাম ...'

২০১৮ সালের সেরা গায়িকার পুরস্কার পাচ্ছেন যৌথভাবে নন্দিত গায়িকা সাবিনা ইয়াসমিন ও আঁখি আলমগীর। ‘পুত্র’ সিনেমার ‘ভুলে মান অভিমান’ গানটির জন্য সাবিনা ইয়াসমিন এবং একই সিনেমার ‘গল্প কথার ঐ’ গানটির জন্য পুরস্কার পাচ্ছেন আঁখি আলমগীর।

এবার মোট ২৮টি বিভাগে পুরস্কার প্রদান করা হয়েছে। 

 

ঢাকা/রাহাত সাইফুল/নাসিম 

ইউটিউব সাবস্ক্রাইব করুন