ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দিঘি বান্ধা ঘাটে…

প্রকাশিত: ০৮:২৫, ১৭ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দিঘি বান্ধা ঘাটে…

তরুণ নির্মাতা অন্তু আজাদ নির্মাণ করেছেন ‘আহত ফুলের গল্প’ সিনেমা। অনেক আগেই সিনেমাটি বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। আগামী ১৯ নভেম্বর সন্ধ্যায় শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে সিনেমাটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এর আগে ওশান মাইন্ড এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে ‘দিঘি বান্ধা ঘাটে’ শিরোনামে একটি গান। কথা লিখেছেন কবি, নির্মাতা টোকন ঠাকুর, সুর ও কণ্ঠ দিয়েছেন পিন্টু ঘোষ। সংগীতায়োজন করেছেন পিন্টু ঘোষ ও রোকন ইমন।

এই সিনেমায় ৪টি পূর্ণ গান এবং ১টি উত্তর বঙ্গের বিয়ের গীত ব্যবহার করা হয়েছে। রবীন্দ্রসংগীত ও বিয়ের গীত ছাড়া, বাকি গান তিনটি মৌলিক। এ তিনটি গানের কথা লিখেছেন টোকন ঠাকুর, কামরুজ্জামান কামু, সোলায়ামন আকন্দ। কণ্ঠ দিয়েছেন যথাক্রমে—পিন্টু ঘোষ, কামরুজ্জামান রাব্বি ও লিপু অসীম। রবীন্দ্রসংগীতটি গেয়েছেন রোকন ইমন। বিয়ের গীত কণ্ঠে তুলেছেন উত্তর বঙ্গের আঞ্চলিক শিল্পীরা।

এ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তাহিয়া খান, সুজন মাহাবুব, আলী আহসান, গাজী রাকায়েত, অনন্যা হক, শেলী আহসান, জয়া, অভি চৌধুরী, শান্ত কুন্ডু, কামরুল হাসান, তৌহিদুল আলম, সজীব, রিফাত, পিয়ারা বেগম, শহীদুল ইসলাম, ওমরচাঁদ, ইকতারুল ইসলাম, আরিফ, মিনহাজ, তাজিন, রাব্বি, শিরিনসহ অনেকে।

এ সিনেমার চিত্রগ্রহণে ছিলেন মো. আরিফুজ্জামান, সম্পাদনা করেছেন সৈকত খন্দকার, আবহ সংগীত ও গানের সংগীতায়োজন করেছেন পিন্টু ঘোষ ও রোকন ইমন, সাউন্ড শৈব তালুকদার, কালার সম্পাদনায় রাশেদুজ্জামান সোহাগ, টাইটেল অ্যান্ড ভিএফএক্স নাজমুল হাসান।

দেখুন: ‘দিঘি বান্ধা ঘাটে’।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়