ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লন্ডনে প্রস্তুত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ তোরসা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৫, ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লন্ডনে প্রস্তুত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ তোরসা

আগামী ১৪ ডিসেম্বর যুক্তরাজ্যের এক্সসেল লন্ডনে বসবে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার চূড়ান্ত আসর। এতে অংশ নিতে লন্ডনে পৌঁছেছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ বিজয়ী রাফা নানজিবা তোরসা।

গত ২০ নভেম্বর দিবাগত রাত ১টার ফ্লাইটে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি। এ সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বিদায় জানান আয়োজক প্রতিষ্ঠান অমিকন এন্টারটেইনমেন্টের কর্মকর্তারা।

রাফা নানজিবা তোরসা ফেসবুকে লিখেছেন, ‘অবশেষে সময় এসেছে। এ বছর মাতৃভূমি বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য আমি প্রস্তুত। সবাই আমাকে সমর্থন করুন, আমার জন্য দোয়া করুন।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ের শিক্ষার্থী রাফা নানজিবা তোরসা। পাশাপাশি আবৃত্তি, নৃত্য ও সামাজিক কাজ করছেন। এ প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রসঙ্গে তোরসা বলেন, ‘মানুষের কল্যাণে কাজ করব। মানুষকে শুধু দেখতে সুন্দর হলেই চলে না, মনটাও সুন্দর হতে হবে। বিশ্ব মানবতার জন্য কাজ করতে হবে। আমি আগে থেকেই মানুষের জন্য কাজ করতে ভালোবাসি। সে জন্যই এই প্রতিযোগিতায় আসা। শুরুতেই শিক্ষা নিয়ে কাজ করব। ১১ বছর বয়স থেকে আমি লায়ন ফাউন্ডেশনের অধীনে এডুকেশন ফর লাইফসহ বিভিন্ন ধরনের সামাজিক কাজ করছি।’

১৯৯৪ সালে আনিকা তাহের প্রথম মিস বাংলাদেশ হিসেবে বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন। এরপর ইয়াসমিন বিলকিস সাথী (১৯৯৫), রেহনুমা দিলরুবা চিত্রা (১৯৯৬), শায়লা সিমি (১৯৯৮), তানিয়া রহমান তন্বী (১৯৯৯) ও সোনিয়া গাজী (২০০০), তাবাসসুম ফেরদৌস শাওন (২০০১), জেসিয়া ইসলাম (২০১৭), ২০১৮ সালে সর্বশেষ জান্নাতুল ফেরদৌস ঐশী মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়