ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

টুমরো’র ওয়ার্ল্ড প্রিমিয়ার শুক্রবার

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ২৪ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টুমরো’র ওয়ার্ল্ড প্রিমিয়ার শুক্রবার

জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সচেতনতা তৈরি করার উদ্দেশ্যে বাংলাদেশে নির্মিত হয়েছে থ্রিডি অ্যানিমেটেড ফিল্ম ‘টুমরো’। গতকাল শনিবার সন্ধ্যা সোয়া ৭টায় চলচ্চিত্রটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহিদ হাসান, পরিচালক পারভীন হাসান, পরিচালক কাজী জিসান হাসান, পরিচালক জাহিন হাসান ও এ ফিল্মের পুরো টিমসহ অনেকে।

আগামী ২৯ নভেম্বর সন্ধ্যা ৭টায় বেসরকারি টেলিভিশন দীপ্ত টিভিতে চলচ্চিত্রটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। পরেরদিন দুপুর ১২টা ৩০মিনিটে পুনঃপ্রচার হবে। কাজী জাহিন হাসান, কাজী জিসান হাসান প্রযোজিত এ চলচ্চিত্র রচনা করেছেন নাসিমুল হাসান ও আহমেদ খান হীরক। ২৫ মিনিট দৈর্ঘ্যের এই অ্যানিমেটেড ফিল্ম পরিচালনা করেছেন মোহাম্মদ শিহাব উদ্দিন। বাংলাদেশের সাইকোর স্টুডিওতে এটি নির্মিত হয়েছে।

এ চলচ্চিত্রের গল্পে দেখানো হয়েছে, বৈশ্বিক উষ্ণতার প্রভাবে মেরু অঞ্চলের বরফ গলে তলিয়ে যাবে বাংলাদেশসহ আরো অনেক দেশ। ভবিষ্যতের পৃথিবী হবে খুব ভয়ংকর। সেই ভয়ংকর ভবিষ্যতকেই রাতুল নামের এক শিশু দেখে ফেলে অতিপ্রাকৃত চরিত্র ‘বাতাসের বুড়ো’-এর মাধ্যমে। যে রাতুল এতদিন প্রকৃতিকে উপেক্ষা করে গেছে, সেই রাতুলই এবার ভার নেয় পৃথিবীর ভবিষ্যত বদলানোর। তার সঙ্গী হয় পৃথিবীজুড়ে থাকা হাজারও শিশু-কিশোর। ধীরে ধীরে গড়ে ওঠে জনমত। জীবাশ্ম জ্বালানির ওপর করারোপসহ রাতুলেরা এমন কিছু করে, যাতে পৃথিবীর এই মহাদুর্যোগ শেষ পর্যন্ত মোকাবেলা করা সম্ভব হয়ে ওঠে।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়