ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফের সঞ্চালক ছাড়া অস্কার

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০১, ৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফের সঞ্চালক ছাড়া অস্কার

বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। টানা দ্বিতীয়বারের মতো সঞ্চালক ছাড়া অনুষ্ঠিত হতে যাচ্ছে এই অ্যাওয়ার্ড।

গতকাল বুধবার এবিসি এন্টারটেইনমেন্টের প্রেসিডেন্ট ক্যারি বুর্ক এই তথ্য জানিয়েছেন। এক অনুষ্ঠানে তিনি বলেন, অ্যাকাডেমির সঙ্গে আলোচনা করে আমি বিষয়টি নিশ্চিত করছি, এ বছরও কোনো নির্দিষ্ট সঞ্চালক থাকবে না।

গত বছর সঞ্চালক ছাড়াই পুরো অনুষ্ঠান চলে। বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার তুলে দিয়েছেন তারকা অভিনয়শিল্পীরা। কিন্তু এতে শাপে বরই হয়! গড়ে প্রায় ৩০ মিলিয়ন মানুষ গত অস্কার আসর উপভোগ করেছেন। পাশাপাশি ১৮-৪৯ বয়সি দর্শকের কাছে ৭.৭ রেটিং পেয়েছে। অন্যদিকে ২০১৮ সালে অস্কারের দর্শক ছিল ২৬.৫৪ মিলিয়ন এবং রেটিং ৬.৮।

এই সাফল্যের ধারা অব্যাহত রাখারই পরিকল্পনা করেন বুর্ক। গত মার্চে দ্য হলিউড রিপোর্টারকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমরা অ্যাকাডেমির সঙ্গে এ বিষয়ে আলোচনা করছি। শো যেভাবে চলছে তাতে আমরা খুশি। সাফল্যের মন্ত্রই আমরা আবারো কাজে লাগাতে চাই।

গত বছর জিমি ক্যামেলের পরিবর্তে সঞ্চালকের দায়িত্ব পালনের জন্য কমেডিয়ান-অভিনেতা কেভিন হার্টের নাম ঘোষণা করে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ। কিন্তু ২০০৯ ও ২০১১ সালের দিকে ‘এলজিবিটি’ সম্প্রদায় নিয়ে কেভিনের করা কিছু অসৌজন্যমূলক মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপর সঞ্চালকের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন এই অভিনেতা। এরপর তার পরিবর্তে যোগ্য কাউকে খুঁজে না পাওয়ায় সঞ্চালকবিহীনভাবেই অস্কার আয়োজনের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

এবার বসবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের ৯২তম আসর। আগামী ৯ ফেব্রুয়ারি এবিসি চ্যানেলে এটি প্রচার হবে।


ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়