ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রুমি স্মরণে যাত্রাপালা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৭, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রুমি স্মরণে যাত্রাপালা

বিশিষ্ট যাত্রাশিল্পী ও যাত্রাপালার পরিচালক কাজী শহিদুল ইসলাম রুমি। প্রয়াত এ শিল্পী স্মরণে গতকাল সোমবার সন্ধ্যা ৬টায় খুলনার দৌলতপুরে বীণাপাণী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে স্মরণসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও যাত্রাপালার আয়োজন করা হয়।

মাঘের সন্ধ্যায় রুমির প্রিয় যাত্রাপালা ‘কহিনুর’ মঞ্চস্থ করে তার সহকর্মীরা। ব্রজেন্দ্র কুমার দে রচিত এ যাত্রাপালা পরিচালনা করেন গোপাল চন্দ্র শীল। বিভিন্ন চরিত্রে অভিনয় করেন—শেখ মোস্তফা জাহের দুলাল, গোপাল চন্দ্র শীল, মো. মান্নু, কোনিকা পোদ্দার, রিজিয়া, মিলি, কল্পনা, প্রদীপ কুমার, রনজিত কুমার বিশ্বাস, অজিত বিশাস, হুমায়ুন, আমজাদ, রহমানসহ প্রয়াত রুমির বন্ধু ও সহশিল্পীরা।

রবীন্দ্রনাথ বসাকের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেখ সৈয়দ আলি। এছাড়াও বক্তব্য রাখেন নূর ইসলাম বন্দ, শেখ মোহা, অ্যাড. মিনা মিজানুর রহমান, শাহীন জামাল পণ। অনুষ্ঠানে সংগীত ও নৃত্য পরিবেশন করেন বাসুদেব মন্ডল, চৈতী গাঙ্গুলীসহ বিয়নমণির নিজস্ব শিল্পীরা।

এবার ‘কাজী শহিদুল ইসলাম রুমি স্মৃতি সম্মাননা স্মারক ২০২০’ পেয়েছেন প্রখ্যাত যাত্রাভিনেতা আবু ইউসুফ খান প্যাটেল। রুমির বন্ধু, সহশিল্পী ও বিয়নমণি থিয়েটার আয়োজিত এ অনুষ্ঠান সঞ্চালনা করেন শরীফ খান।



ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়