ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এ হাসি কে এনে দিয়েছে…

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এ হাসি কে এনে দিয়েছে…

‘স্বর্গে হাসির অনুমতি না থাকলে, আমি স্বর্গেও যেতে চাই না’—উক্তিটি মার্টিন লুথারের। তার এই উক্তি যেন মর্মমূলে গেঁথে আছে নন্দিত অভিনেতা টনি ডায়েস, অভিনেত্রী রুনা খান ও মৌসুমী নাগের।

এই তিন তারকার একটি স্থিরচিত্র দেখলে বিষয়টি পাঠকরাও বুঝতে পারবেন। যাতে দেখা যায়—অভিনেত্রী মৌসুমী নাগ ও রুনা খানকে দুহাতে জড়িয়ে ধরে মাঝে দাঁড়িয়ে আছেন টনি ডায়েস। এই ত্রয়ীদের বাধ ভাঙা হাসি যেকারো মন ভালো করে দিতে পারে, তা নির্দ্বিধায় বলা যায়। কিন্তু এই উচ্ছ্বাস তাদের কে এনে দিলো? খোঁজ নিয়ে জানা যায়, টনি ডায়েসের উপস্থিতি তাদের উন্মাতাল করে তুলেছিল।

রুনা খানের ভাষায়, ‘দীর্ঘ ১২ বছর পর টনি ভাইকে দেখলাম। কি যে খুশি হয়েছি টনি ভাইকে দেখে, তা ভাষায় বোঝাতে পারব না। প্রিয়া আপু-অহনা আর পরিবার নিয়ে স্বর্গ সুখে থাকুক টনি ভাই।’

গত ২২ জানুয়ারি নিউইয়র্ক থেকে দেশে ফিরেন টনি ডায়েস। উদ্দেশ্য, স্কুল জীবনের বন্ধুদের সঙ্গে মিলিত হওয়া। আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে পড়াশুনা করেছেন তিনি। তার ব্যাচের ৪০জন বন্ধুর সঙ্গে কক্সবাজারে গেট টুগেদার করেন, মেতে উঠেন আড্ডায়। সেখান থেকে ফিরে ঢাকায় সাক্ষাৎ করেন প্রিয় সকর্মীদের সঙ্গে। দীর্ঘদিন পর প্রিয় মানুষদের পেয়ে আড্ডায় মেতে উঠেন তারা।

রুনা খান, মৌসুমী নাগ ছাড়াও এ আড্ডায় যোগ দিয়েছিলেন—শহীদুজ্জামান সেলিম, আজিজুল হাকিম, জিনাত হাকিম, তৌকীর আহমেদ, আশনা হাবিব ভাবনা, তারিন, তানভীন সুইটি প্রমুখ।

১৯৮৯ সালে নাগরিক নাট্য সম্প্রদায়ে যোগ দেয়ার মধ্য দিয়ে অভিনয় জীবনের পথচলা শুরু করেন টনি ডায়েস। ১৯৯৪ সালে টেলিভিশন পর্দায় অভিষেক হয়। ২০০৮ সালে ‘মেঘের কোলে রোদ’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে টনি ডায়েসের। এরপর ‘পৌষ মাসের পিরিত’ সিনেমায় কাজ করেন।

২০০১ সালের ১৪ ফেব্রুয়ারি প্রিয়া ডায়েসকে বিয়ে করেন টনি ডায়েস। তাদের সংসারে অহনা নামে এক কন্যা সন্তান রয়েছে। ২০০৮ সালের শেষের দিকে স্ত্রী ও মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যান। বর্তমানে পরিবার নিয়ে স্থায়ীভাবে নিউইয়র্কে বসবাস করছেন এই দম্পতি।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়