ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নতুন দলের নতুন নাটক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৬, ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন দলের নতুন নাটক

নতুন বছরের শুরুতে ঢাকার মঞ্চে যুক্ত হচ্ছে নতুন নাট্যদল ফ্রাইডে থিয়েটার। দলটির প্রথম প্রযোজনা ‘ফানুস’। এটি রচনা ও নির্দেশনায় রয়েছেন ফ্রাইডে থিয়েটারের প্রতিষ্ঠাতা নিকুল কুমার মণ্ডল।

আগামী মার্চ মাসে নতুন এ নাটক নিয়ে মঞ্চে উঠবে এ নাট্যদল। তারই প্রস্তুতি নিয়ে ব্যস্ত সময় পার করছেন দলটির নাট্যকর্মীরা। নির্দেশক নিকুল বলেন, ‘সমসাময়িক সমস্যা ও বাস্তবতার গল্প এটি। যা ফিউশনে উপস্থাপিত করা হবে। মানুষ মানুষকে ক্ষমা করেন, আবার ঈশ্বর বা ভগবান বা আল্লাহও মানুষকে ক্ষমা করেন। কিন্তু প্রকৃতি মানুষকে ক্ষমা করে না। এমন এক ভাবনাকে ঘিরে এগিয়েছে নাটকটির গল্প।’

এ নির্দেশক আরো বলেন, ‘মঞ্চ নাটকের প্রায়োগিক ভাষা কৌশল, উপস্থাপন সবকিছুই আধুনিক মানুষের কাছাকাছি যাওয়ার জন্য যথেষ্ট নয়। কিন্তু আমার চিন্তার দৃশ্যমান উপস্থাপনের জন্য মঞ্চই উত্তম। তাই চেষ্টা করছি গল্পটি বাণিজ্যিকভাবে দর্শকের সামনে তুলে ধরার। এটি নাচগানে ভরপুর বাণিজ্যিক ধারার গল্প। মঞ্চে প্রদর্শন হলেও এটি অনুভবে বাণিজ্যিক সিনেমা।’

এ নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন চৈতী চক্রবর্তী। এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন—তারেক, পাইলট, সাকিব, আলি নূর, আপন, শাওন, কাউছার, সোহান, সাগর, রাহাত, জাহিদ, সাগর রেইন, ইতিশা, জীবন, আহমেদ জীবন, এলিন, রাজু প্রমুখ।

সংগীতায়োজন করেছেন শান স্বপন, পোশাক ফারজানা এনি, আলোকসজ্জায় তানজিল, রূপসজ্জায় তন্ময়, প্রজেকশনে মোহাম্মদ সাগর, প্রকাশনায় বিজয় খান হাসু, মঞ্চ-ব্যবস্থাপনায় সজীব।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়