ঢাকা, রবিবার, ২১ চৈত্র ১৪২৬, ০৫ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

‘ভালোবাসতাম, ভালোবাসি এবং ভালোবাসব’

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৮ ৪:৪১:৫২ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৮ ৪:৪১:৫২ পিএম

ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা তাপস পাল। আজ মঙ্গলবার ভোরে তিনি মারা গেছেন। প্রিয় অভিনেতার আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ তার ভক্ত এবং সহকর্মী।

প্রয়াত এই অভিনেতার সঙ্গে অনেক সিনেমায় অভিনয় করেছেন অভিনেত্রী রচনা ব্যানার্জি। তিনি বলেন, তাপস পালের সঙ্গে সম্পর্ক আজকের নয়। আমার জীবনের সবচেয়ে খারাপ দিনটাকে যদি বলি, তবে সেটা আজ। এটা অপ্রত্যাশিত, অবিশ্বাস্য। কারণ তার সঙ্গে এক-দেড় মাস আগেও দেখা করেছি, অনেকক্ষণ গল্প করেছি। দাদা গল্প করতে ভালোবাসতেন। পুরোনো যাদের সঙ্গে কাজ করেছেন তাদের সঙ্গে থাকতে পছন্দ করতেন। খালি বলতেন, রচনা বাড়ি আয় গল্প করব। তার মৃত্যু যে কত বড় ক্ষতি, সেই ব্যাখ্যা আমি দিতে পারব না। আমার কাছে এটা অনেক বড় ক্ষতি। আর আমি দাদার সঙ্গে একটা নয়, দুটো নয়, মনে হয় পনেরো-কুড়িটা সিনেমা করেছি। আমার কাছে ভীষণ ভীষণ প্রিয় মানুষ তাপসদা। আমি ভীষণ ভালোবাসি তাকে।  ভালোবাসতাম, ভালোবাসি এবং ভালোবাসব। আমি মনে করি, বাংলা চলচ্চিত্রের অনবদ্য অভিনেতা তাপসদা, যার কোনো রিপ্লেসমেন্ট হবে না কোনোদিন।

‘দাদার কীর্তি’ সিনেমার মাধ্যমে মাত্র ২২ বছর বয়সে সিনেমা জগতে পা রাখেন তাপস পাল। এরপর আর পেছন ফিরে তাকাননি। তার উল্লেখযোগ্য সিনেমা হলো— গুরুদক্ষিণা, সাহেব, অনুরাগের ছোঁয়া, পারাবত, প্রিয়া প্রভৃতি। ‘সাহেব’ সিনেমার জন্য ১৯৮১ সালে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান এই অভিনেতা।


ঢাকা/মারুফ/তারা