ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্রিটিশ কাউন্সিল ও ঢাকা থিয়েটারের নাট্যকর্মশালা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ৮ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্রিটিশ কাউন্সিল ও ঢাকা থিয়েটারের নাট্যকর্মশালা

বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তি ও নাট্যকর্মীদের জন্য নাট্যকর্মশালার আয়োজন করতে যাচ্ছে ব্রিটিশ কাউন্সিল।

ব্রিটিশ কাউন্সিলের ডেয়ার (ডিজঅ্যাবিলিটি আর্টস: রিডিফাইনিং এমপাওয়ারমেন্ট) প্রকল্পের অধীনে মূলধারার নাট্যকর্মী এবং সমাজের বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হবে। ঢাকা থিয়েটারের সহযোগিতায় আগামী ১৯-২৩ মার্চ পর্যন্ত এ কর্মশালা চলবে।

ব্রিটিশ কাউন্সিলের তিন বছর মেয়াদি প্রকল্প ‘ডেয়ার’ সমাজের সুবিধাবঞ্চিত প্রতিবন্ধী জনগোষ্ঠীর মানুষদের মূলধারায় নিয়ে আসার লক্ষ্য নিয়ে কাজ করছে। মঞ্চের কর্মশালার সাহায্যে তাদের ক্ষমতায়ন ও সামাজিক অন্তর্ভুক্তির মাধ্যমে নিজেদের পরিচয় তুলে ধরতে এই প্রয়াস গত ডিসেম্বরে উদ্বোধন করা হয়। প্রাথমিক পর্যায়ে বাংলাদেশের বিভাগীয় শহরগুলোতে এ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

সমতা, বৈচিত্র্য এবং অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণের সুযোগ সৃষ্টি এবং বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি নির্মাণে কাজ করছে ব্রিটিশ কাউন্সিল। ২০১৬ সালে ব্রিটিশ কাউন্সিল, ঢাকা থিয়েটার ও যুক্তরাজ্যের গ্রেআই থিয়েটার যৌথভাবে বাংলাদেশের বিশেষ চাহিদা সম্পন্ন তরুণ শিল্পীদের অংশগ্রহণে ঢাকায় ‘এ ডিফারেন্ট রোমিও অ্যান্ড জুলিয়েট’ মঞ্চস্থ করে।

বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের সংগঠন এবং নাট্যদল থেকে আগ্রহীরা এ কর্মশালায় অংশগ্রহণের জন্য যোগাযোগ করতে পারবেন। ই-মেইল: [email protected] অথবা মুঠোফোন: ০১৯১১৬৫৯১৯৬। আগামী ১৪ মার্চ পর্যন্ত আবেদন করা যাবে। আবেদনকারীর বয়স ১৮ বছরের বেশি হতে হবে।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়