ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নগরীতে নতুন সুপারহিরো

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৬, ১২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নগরীতে নতুন সুপারহিরো

দীর্ঘ দিন ধরে হলিউডের কমিকসভিত্তিক সুপারহিরো সিনেমার জয়জয়কার চলছে। প্রতি বছরই হলিউডের ব্লকবাস্টার সিনেমার তালিকায় কোনো না কোনো সুপারহিরো সিনেমা থাকে। ভক্তরাও এ ঘরানার সিনেমার অপেক্ষায় থাকেন।

এবার পর্দায় আসছে নতুন সুপারহিরো সিনেমা। এবারের সিনেমার নাম ‘ব্লাডশট’। আগামীকাল শুক্রবার আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে সিনেমাটি। একই দিনে নগরীর স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে এটি। অন্যান্য সুপারহিরো সিনেমার মতোই ‘ব্লাডশট’  নির্মিত হয়েছে একই নামের বেস্টসেলার কমিক বুক অবলম্বনে। ডেভিড এসএফ উইলসন পরিচালিত এ সিনেমায় মূল নায়ক ভিন ডিজেল। এতে আরো অভিনয় করেছেন—গাই পিয়ার্স, এজা গনজালেস, স্যাম হিউগান, টবি কেববেলসহ অনেকে।

সিনেমাটির প্রকাশিত টিজারে দেখা যায়—একজন অতিমানবী সুপারহিরো রূপে রয় গ্যারিসন চরিত্রে দেখা যায় ভিন ডিজেলকে। প্রতিশোধের নেশা আর অতিমানবীয় শক্তির গোলকধাঁধায় রয় গ্যারিসন প্রতিনিয়ত যুদ্ধ করে যাচ্ছেন। এখানে দর্শক আবিষ্কার করবেন ভিন্ন এক ভিন ডিজেলকে। রয় গ্যারিসন এবং তার স্ত্রী এইজা গঞ্জালেজকে হত্যা করে একদল দুর্বৃত্ত। হত্যার অল্প সময়ের মধ্যে একদল বিজ্ঞানীর দীর্ঘ চেষ্টায় মেরিন রয় গ্যারিসনকে পুনরায় জীবিত করার চেষ্টা চলে। ন্যানো টেকনোলজির সাহায্যে সে রূপান্তরিত হয় একজন অতিমানব বায়োটেক কিলিং মেশিন ব্লাডশট হিসেবে। দুর্বৃত্তের হাতে মারা গেলেও তাকে বিশেষ কায়দায় বিজ্ঞানীদের গোপন একটি দল বাঁচিয়ে তোলে। তার মাঝে জাগিয়ে দেয় অতিমানবীয় সত্তা।

সিনেমাটির নির্মাণ পরিকল্পনা করা হয় ২০১২ সালে। এরপর অনেকটা সময় গড়িয়ে যায়। ২০১৮ সালের আগস্টে শুরু হয় মূল শুটিংয়ের কাজ। লোকেশন তালিকায় ছিল দক্ষিণ আফ্রিকার কেপটাউন, চেক রিপাবলিকের প্রাগ ও হাঙ্গেরির বুদাপেস্ট। একই বছরের অক্টোবরে শেষ হয় চিত্রধারণের কাজ। ৪২ মিলিয়ন মার্কিন ডলার ব্যয়ে নির্মিত সিনেমাটি বক্সঅফিসে ভালো সাড়া জাগাবে বলে ধারণা করা হচ্ছে।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়