ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনা আতঙ্কে সিনেমা শূন্য প্রেক্ষাগৃহ

প্রকাশিত: ১২:০২, ১২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা আতঙ্কে সিনেমা শূন্য প্রেক্ষাগৃহ

বিশ্বজুড়ে ছড়িয়েছে করোনা আতঙ্ক। কয়েকদিন আগে বাংলাদেশে তিনজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। হলিউড, বলিউড, টলিউড থেকে শুরু করে সকল শোবিজ অঙ্গনে এই ভাইরাস আতঙ্ক ছড়িয়েছে।

দেশীয় চলচ্চিত্র পাড়ায়ও এই আতঙ্ক বিরাজ করছে। এরই মধ্যে দেশের কয়েকটি সিনেমার শুটিং বাতিল করা হয়েছে। এছাড়া সিনেমা হলগুলোতেও আশানুরূপ দর্শক দেখা যাচ্ছে না। অনেকেই ধারণা করছেন—করোনা আতঙ্কের কারণে প্রেক্ষাগৃহে দর্শক যাচ্ছেন না।

এসব কারণে আগামীকাল শুক্রবার নতুন কোনো সিনেমা মুক্তি দেওয়া হচ্ছে না। এছাড়া মুক্তির তালিকায় যেসব সিনেমা ছিল তার অধিকাংশর তারিখ পরিবর্তন করা হচ্ছে। আগামীকাল মাসুদ হাসান উজ্জ্বল নির্মিত ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমা মুক্তি দেওয়ার কথা ছিল। এজন্য প্রস্তুতিও নিয়েছিলেন সংশ্লিষ্টরা। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এটি আগামীকাল মুক্তি পাচ্ছে না বলে জানিয়েছেন পরিচালক।

এ প্রসঙ্গে নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাস মারাত্মক প্রভাব বিস্তার করছে। সেই প্রভাব আমাদের দেশেও পড়েছে। সবাই এখন করোনাভাইরাস নিয়ে শঙ্কায় রয়েছেন। যে কারণে সিনেমাটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসতে বাধ্য হয়েছি।’

এছাড়াও শুটিং বাতিল করা হয়েছে বেশ কয়েকটি সিনেমার। এই তালিকায় রয়েছে—জাতির জনকের জীবনী‌ভি‌ত্তিক চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’, ‘রাগি’, ‘তোলপাড়’, ‘যদি…কিন্তু…তবুও’। আরো কয়েকটি সিনেমার প্রি-প্রোডাকশনের কাজ চলছিল, আপাতত সেগুলোরও শুটিং পরিকল্পনা স্থগিত করা হয়েছে।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়