ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মুজিববর্ষে এফডিসিতে নানা আয়োজন

প্রকাশিত: ০৮:৩৮, ১৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুজিববর্ষে এফডিসিতে নানা আয়োজন

ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী আজ। মহান এই নেতার শততম জন্মবার্ষিকীকে স্মরণীয় করতে ১৭ মার্চ ২০২০ থেকে ২৬ মার্চ ২০২১ পর্যন্ত ‘মুজিববর্ষ’ ঘোষণা করেছে সরকার। এ উপলক্ষে বছরজুড়েই থাকবে নানা আয়োজন।

বিএফডিসিতেও থাকছে নানা আয়োজন। আজ সকাল থেকে এফডিসি মসজিদে কোরআন খতম করা হচ্ছে। বিকেল ৫টায় জহির রায়হান ভিআইপি অডিটোরিয়ামে আলোচনা সভা ও বাদ আসর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এর আগে বিকেল ৪টায় এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। রাইজিংবিডিকে এমনটাই জানিয়েছেন এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া।

তবে করোনা অতঙ্কে অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়েছে জানিয়ে হিমাদ্রি বড়ুয়া বলেন, ‘করোনার কারণে অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়েছে। সকাল থেকে বর্ণাঢ্য র‌্যালি ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের কথা ছিল। সেসব এখন আর হচ্ছে না।’

এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, ব্যাপক জনসমাগম এড়িয়ে আজ মঙ্গলবার রাত ৮টায় বঙ্গবন্ধুর জন্মক্ষণ অনুযায়ী আতশবাজির আয়োজন থাকবে।

এফডিসিতে আলোকসজ্জা করা হয়েছে। এছাড়া এফডিসির বিভিন্ন সংগঠন নিজ উদ্যোগে আলোকসজ্জা করেছে। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান রাইজিংবিডিকে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করতে আমরা শিল্পী সমিতি জমকালো সাংস্কৃতি অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজন করেছিলাম। কিন্তু করোনা আতঙ্কে তা ভেস্তে যায়। তার পরও সংক্ষিপ্ত আকারে আমরা জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন করছি।’


ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়