ঢাকা, সোমবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনাভাইরাস: নীরব দর্শক শাকিব খান

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৮ ৩:২৭:২২ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৮ ৪:০০:৫৩ পিএম

বিশ্বব্যাপী করোনা মহামারি। সংক্রমণ রোধে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে সরকার। ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি হোটেল-রেস্তোরাঁও বন্ধ। এতে করে স্বল্প আয়ের মানুষ অনেকটা বেকার হয়ে পড়েছে। তাদের সহযোগিতা করতে শোবিজ অঙ্গনের তারকাদের অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

তবে দেশ সেরা চিত্রনায়ক শাকিব খান এ বিষয়ে নীরব দর্শক কেন? এমন প্রশ্ন তুলেছেন কেউ কেউ। তবে শাকিব খান তার অফিসিয়াল ফেসবুক পেজে করোনা সচেতনতা নিয়ে নিয়মিত পোস্ট দিচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিল্পী বলেন, ‘শাকিব খান এই ইন্ডাস্ট্রি থেকে শাকিব খান হয়েছেন। সাধারণ মানুষের পাশাপাশি অসচ্ছল শিল্পীদের পাশে তার দাঁড়ানো উচিত। শুধু ফেসবুকে স্ট্যাটস দিয়েই দায়িত্ব শেষ হয় না। এই দুর্দিনে তার নীরব ভূমিকা শোভনীয় নয়।’

‘সাধারণ মানুষের কারণেই কিন্তু আজ তিনি সুপারস্টার। কিন্তু দুঃখের সঙ্গে বলতে হয় যে, দেশের কঠিন সময়ে শাকিবের মন মানবিক না হয়ে নীরব রয়েছে। শাকিব যদি তার পারিশ্রামিকের এক দিনের টাকাও অসহায়দের মাঝে দান করেন তাহলে তারা দুইবেলা ভালো খেতে পারবেন। এই দুর্যোগে প্রত্যেককেই মানবিক হতে বলেছেন শাকিব। কিন্তু শাকিব অন্যদের মানবিক হতে বললেও এই দুর্যোগে তিনি নীরব রয়েছেন।’—কেউ কেউ এমনটাই বলছেন।

এরইমধ্যে অনেক শোবিজ তারকা নিজ উদ্যোগে স্বল্প আয়ের মানুষদের পাশে দাঁড়িয়েছেন। এ তালিকায় রয়েছেন—ডিপজল, অনন্ত জলিল, মিশা সওদাগর, জায়েদ খান, পপি, অপু বিশ্বাস, মিষ্টি জান্নাত, তানহা তাসনিয়া, আঁচল, রোমানা নীড়, বিপাশা কবির, জয় চৌধুরী, শিপন মিত্র, নাদিম, সানজু জনসহ অনেকে। দেশের এমন পরিস্থিতিতে ওয়ালটনসহ বেশ কিছু প্রতিষ্ঠানও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

এদিকে দেশের মতো টলিউডের তারকারাও পিছিয়ে নেই। কলকাতার জনপ্রিয় অভিনেতা দেব সম্প্রতি অসচ্ছলদের জন্য এক কোটি রুপি দিয়েছেন।

 

ঢাকা/রাহাত/শান্ত