ঢাকা, রবিবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

‘সব সময় মনের মধ্যে একটা টেনশন’

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৮ ৪:০০:০১ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৮ ৬:০৫:৫৬ পিএম

‘পরিবারের সঙ্গে আছি ঠিকই কিন্তু ভয়ে কোয়ালিটি টাইম কাটাতে পারছি না। সব সময় মনের মধ্যে একটা টেনশন’—কণ্ঠে একরাশ উদ্বেগ নিয়ে কথাগুলো বলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশের শিক্ষা-প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সবাইকে ঘরবন্দি থাকার আহ্বান জানিয়েছে সরকার। সবশিল্পীদের মতো জয়া আহসানও স্বেচ্ছায় গৃহবন্দি রয়েছেন। যদিও চলতি মাসে ‘অর্ধাঙ্গিনী’ সিনেমার ডাবিংয়ের কাজে ভারত যাওয়ার কথা ছিল এই অভিনেত্রীর। কিন্তু আপাতত সব থমকে আছে।

ঘরবন্দি জীবন নিয়ে জয়া আহসান বলেন, সিনেমা দেখতে দেখতে চোখে জ্বালা ধরে যাচ্ছে। আর ভালো লাগছে না। সকালে উঠে বাগানে চলে যাই। নিজে হাতে বাগানের সব কিছু করি। টব বদলানো, গাছ লাগানো সব। বাগানে দিনের দুই তিন ঘণ্টা কাটাচ্ছি। এই টালমাটাল সময়ে বাগানেই একটু শান্তি খুঁজে পাচ্ছি।

সবকিছু বন্ধ থাকায় দৈনিক মজুরিতে কাজ করা মানুষগুলো বেকার হয়ে পড়েছে। এরই মধ্যে স্বল্প আয়ের অনেকে আর্থিক সংকটে পড়েছেন। শুটিং বন্ধ থাকায় চলচ্চিত্রাঙ্গনেও এমন দৈনিক মজুরিতে কাজ করা অনেক মানুষ বেকার হয়ে পড়েছেন। তাদের জন্য একটি ফান্ডের ব্যবস্থা করছেন জয়া। এ প্রসঙ্গে জয়া বলেন—আমাদের সিনেমা জগতেও অনেকেই আছেন, যাদের হাতে এখন প্রায় কিছুই নেই। তাদের জন্য ফান্ড তোলার চেষ্টা করছি। যতটা সাহায্য করা যায় আরকি।

 

ঢাকা/শান্ত